Home /News /national /
Supreme Court : সুপ্রিম কোর্টে ১০ বিচারপতি করোনা আক্রান্ত, দেখভালের দায়িত্বে বিশেষ মেডিক্যাল টিম

Supreme Court : সুপ্রিম কোর্টে ১০ বিচারপতি করোনা আক্রান্ত, দেখভালের দায়িত্বে বিশেষ মেডিক্যাল টিম

Supreme Court, File Photo

Supreme Court, File Photo

দেশের সর্বোচ্চ আদালতের ৩২ জন বিচারপতির মধ্যে ১০ জন করোনা আক্রান্ত হন (Corona Virus)। যাঁদের মধ্যে ৮ জন বিচারপতি ছুটিতে রয়েছেন। যার ফলে সুপ্রিম কোর্টের স্বাভাবিক কাজকর্মে প্রভাব পড়বে।

  • Share this:

#নয়াদিল্লি : করোনা ভাইরাসে আক্রান্ত সুপ্রিম কোর্টের বিচারপতিরা। গত ৯ দিনে করোনা সংক্রমিত বিচারপতিদের সংখ্যা পৌঁছেছে ১০-‌ এ। যদিও ২ বিচারপতি ইতিমধ্যে সুস্থ হয়েছেন। আজ, বুধবার থেকে বসছে না সুপ্রিম কোর্টের তিনটি বেঞ্চ। নোটিশ দিয়ে জানিয়েছে শীর্ষ আদালত (Supreme Court)। দেশের সর্বোচ্চ আদালতের ৩২ জন বিচারপতির মধ্যে ১০ জন করোনা আক্রান্ত হন (Corona Virus)। যাঁদের মধ্যে ৮ জন বিচারপতি ছুটিতে রয়েছেন। যার ফলে সুপ্রিম কোর্টের স্বাভাবিক কাজকর্মে প্রভাব পড়বে।

সূত্রের খবর, সুপ্রিম কোর্টের দেড় হাজার কর্মীর মধ্যে প্রায় ৪০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃদু উপসর্গ রয়েছে, এমন ব্যক্তিদের আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। একের পর এক বিচারপতি, কর্মীরা করোনা আক্রান্ত হওয়ায় সতর্কতা অবলম্বন করা হয়েছে। সুপ্রিম কোর্টের বিল্ডিং-সহ গোটা চত্বর স্যানিটাইজও করা হচ্ছে। একইসঙ্গে যাতে সংক্রমণ আর বৃদ্ধি না পায় সেদিকেও নজর দেওয়া হচ্ছে।  জানা গিয়েছে, ডাঃ শ্যাম গুপ্তার নেতৃত্বে কেন্দ্রীয় সরকার এক মেডিক্যাল টিম সংক্রমিত বিচারপতিদের ও সুপ্রিম কোর্টের কর্মীদের দেখভালের জন্য ২৪ ঘণ্টা কাজ করছেন। প্রতিদিন গড়ে ১০০ থেকে ২০০ আরটিপিসিআর পরীক্ষা করছেন। জানা গিয়েছে, শীর্ষ আদালতে করোনা সংক্রমণের হার ৩০ শতাংশ। গত ১০ দিনে সুপ্রিম কোর্টের আক্রান্ত বিচারপতির সংখ্যা দ্বিগুণ হয়েছে।

আরও পড়ুন : আশা জাগাচ্ছে সুস্থতার হার! ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২,৮২,৯৭০, মৃত্যুমিছিল অব্যাহত

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮২ হাজার  ৯৭০ জন। মঙ্গলবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৩৮ হাজার ১৮ জন। বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়ল ১৮ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় দেশে ওমিক্রন ভ্যারিয়্যান্টে আক্রান্ত হয়েছেন ৮,৯৬১ জন। মঙ্গলবারের তুলনায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় ১ শতাংশ।

আরও পড়ুন : উত্তরপ্রদেশে ভোটের আগে বড় ধাক্কা সপা শিবিরে! বিজেপি-তে যোগ মুলায়ম পুত্রবধূ অপর্ণার

বিশেষজ্ঞরা মনে করছেন ভারতে ওমিক্রন ভ্যারিয়েন্টের প্রভাব মার্চ মাস নাগাদ কমে যাবে। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অতিমারি বিভাগের প্রধান সমীরণ পাণ্ডা বলেছেন, আগামী ১১ মার্চের পর থেকে ভারতে কোভিড ১৯ একটি সাধারণ রোগে পরিণত হতে পারে। তাঁর কথায়, ‘‘অনুমান করা হচ্ছে যে ওমিক্রনের প্রভাব ভারতে ১১ ডিসেম্বর থেকে শুরু করে তিন মাস ধরে চলবে। অর্থাৎ ১১ মার্চের পর থেকে আমরা এই রোগ থেকে কিছুটা অব্যাহতি পেতে পারি।’’‌

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Coronavirus, COVID19, Supreme Court

পরবর্তী খবর