corona virus btn
corona virus btn
Loading

তিন কোটির স‌ম্পত্তি হাতিয়ে বুড়ো বাবাকে রাস্তায় রেখে গেল ছেলেরা, বাবা বলছেন, ‘‌ওদের ক্ষমা করো’‌

তিন কোটির স‌ম্পত্তি হাতিয়ে বুড়ো বাবাকে রাস্তায় রেখে গেল ছেলেরা, বাবা বলছেন, ‘‌ওদের ক্ষমা করো’‌

একটি জাতীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধি ৪২০ ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

  • Share this:

#‌হায়দরাবাদ:‌ কথায় বলে পিতা মাতার ঋণ শোধ করা যায় না। কিন্তু কে আর এই যুগে সে খেয়াল রাখে। যে মা বাবা, বুকে আগলে কষ্ট করে বড় করেন, তাঁদেরই বয়স বাড়লে ছুঁড়ে ফেলে দিতে দ্বিধা করে না সন্তানেরা। মনে করে, তাঁরা বুঝি বোঝা। তেমনই এক লজ্জাজনক ঘটনা ঘটেছে হায়দরাবাদে। ৭৯ বছরের বাবার থেকে ৩ কোটি টাকার সম্পত্তি লিখিয়ে নিয়ে তিনভাই বাবাকে রাস্তায় নামিয়ে দিয়েছে। কেউ দায়িত্বই নিতে চায়নি।

তেলঙ্গানার সিদ্দিপেত জেলার মধিরা গ্রামে হতভাগ্য পিতার নাম পথু মালব্য। তাঁর তিন ছেলে, পথু সুধাকর, পথু জনার্দন, ও পথু রবীন্দ্র। তাঁরা তিন কোটি টাকা নিজেদের মধ্যে ভাগ করে নিয়ে বৃদ্ধ বাবাকে পথে নামিয়ে দিয়েছে। এমনকী মায়ের সমস্ত গয়নাও জোর করে হাতিয়ে নিয়েছে। তবে দয়া করে মাকে থাকতে দিয়েছে, কারণ, মায়ের নামে এখনও ছ’‌একর জমি রয়েছে। স্থানীয় গ্রামবাসীদের তিন ছেলে হুমকি দিয়ে বলেছে, পুলিশের কাছে অভিযোগ যেন না যায়। কারণ গ্রামের সরপঞ্চ তাদের কাছের লোক। বুড়ো বাবা গৃহহীন হয়ে খাবারের সন্ধানে গ্রামে যখন অন্য বন্ধুর বাড়ি গিয়েছেন, তখন সেই বন্ধুকেও প্রাণে হুমকি দিয়েছে ছেলেরা। যাতে বাবা খেতে না পায়। এরপরেই পুলিশের নজরে আসে সবটা। ৭৯ বছরের সুধাকরকে স্থানীয় একটি বৃদ্ধাশ্রমে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে তিন ‘‌গুণধর’ ছেলেকে।

একটি জাতীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধি ৪২০ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। পাশাপাশি পুলিশের মন্তব্য, ছেলেরা একেবারে হৃদয়হীন। বারবার প্রতিবেশী, পুলিশ বলার পরেও তারা মানেনি। কিন্তু বাবা এখনও ছেলেদের জন্য সদয়। তিনি বলছেন, ছেলেদের ক্ষমা করে দিতে। ‌

Published by: Uddalak Bhattacharya
First published: August 9, 2020, 5:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर