ভোটে জিতে আডবাণীর পা ছুঁলেন মোদি, আগে হলে কি অন্য বার্তা যেত দেশের কাছে ?

ভোটে জিতে আডবাণীর পা ছুঁলেন মোদি, আগে হলে কি অন্য বার্তা যেত দেশের কাছে ?
  • Share this:

#নয়াদিল্লি: লোকসভা নির্বাচনে বিপুল জয়লাভের পর আজ সকালেই লালকৃষ্ণ আডবাণী ও মূরলী মনোহর যোশী-বিজেপির দুই প্রবীণ নেতার সঙ্গে দেখা করেছেন নরেন্দ্র মোদি ও অমিত শাহ । ট্যুইট করে দলের সাফল্যের নেপথ্যে তাঁদের অবদানের কথা উল্লেখ করেছেন মোদি । দলকে সঠিক আদর্শগত পথে চালানোর কৃতীত্বও দিয়েছেন মোদি। আডবাণীকে প্রণাম করে আশীর্বাদও নিয়েছেন মোদি, সোশ্যাল মিডিয়ায় আপাতত সেই ছবি ভাইরাল ।

394f34ab-4b45-4820-a6b7-abbb32d3aee0

তবে লোকসভা ভোটের পরদিনই দলের প্রবীণ নেতাদের সঙ্গে সাক্ষাতের চিত্রটা নিতান্তই সহজাত নয় । সম্প্রতি বিজেপির বর্তমান নীতি ও আদর্শগত কার্যপ্রক্রিয়ার সমালোচনা একটি ব্লগ পোস্ট করেছিলেন আডবাণী । দু'জনের মধ্যেই মতান্তর হলেই তাঁকে 'দেশদ্রোহী' তকমা দেওয়ার প্রবণতা বর্তমানে দেখা যায় তা বিজেপির মধ্যে কখনোই ছিল না', ব্লগে লিখেছিলেন বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা-সদস্য আডবাণী। দেশের রাজনৈতিক যেভাবে মোদি-শাহ জুটির বিজয়ধ্বজা উড়ছে সেই পরিপ্রেক্ষিতে আডবাণীর এই লেখনী স্বাভাবিকভাবেই বিতর্কের সূত্রপাত করে- মোদির বিজেপি ও আডবাণীর বিজেপি তাহলে অনেকটাই পরিবর্তিত? বিশেষ করে গান্ধিনগর থেকে আডবাণীর পরিবর্তে অমিত শাহকে প্রার্থী করায় আডবাণীর ক্ষোভের বিষয়টিও প্রকাশ্যে এসেছে ।

b6c01ea0-5e5f-4ddb-8dc2-3dfc03767817

সাফল্য বনাম আদর্শ- আজকে প্রবীণ নেতাদের সঙ্গে দেশের এক নম্বর রাজনৈতিক দুই অন্যতম কাণ্ডারীর সাক্ষাত নিয়ে অন্য ব্যখ্যা হওয়া অবশ্যম্ভাবী । বারাণসী থেকে বিপুল ভোটে জিতেছেন মোদি। ২০১৪ এর থেকে আরও বেশি সংখ্যক আসনে জয়লাভ করে ক্ষমতায় ফিরছে মোদির নেতৃত্বাধীন বিজেপি । আডবাণীর কেন্দ্র গান্ধিনগরে প্রায় ৫ লক্ষ ভোটে জিতে গিয়েছেন অমিত শাহ । ক্ষমতার জায়গায় দাঁড়িয়ে প্রবীণ নেতার সঙ্গে সাক্ষাৎ করে আপাতদৃষ্টিতে দলগত বিভেদের প্রশ্নে একটি বিস্ময়সূচক চিহ্নই দিয়ে দিলেন নরেন্দ্র  মোদি ও অমিত শাহ ।

First published: May 24, 2019, 2:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर