corona virus btn
corona virus btn
Loading

জুটছিল না খাবার ! সাইকেলে ছেলেকে বসিয়ে লখনউ থেকে ছত্তীসগড় পাড়ি মায়ের !

জুটছিল না খাবার ! সাইকেলে ছেলেকে বসিয়ে লখনউ থেকে ছত্তীসগড় পাড়ি মায়ের !
photo source twitter

সাইকেল চালিয়েই ছেলেকে নিয়ে দেশের বাড়ি পৌঁছতে চাইছেন তিনি।

  • Share this:

#লখনউ: দেশজুড়ে হঠাৎ করে লকডাউন ঘোষণা হয়। এখন দেশে তিন দফার লকডাউন চলছে। এতে সব থেকে বেশি সমস্যায় পড়েছেন দেশের বিভিন্ন শহরে আটকে থাকা পরিযায়ী শ্রমিকরা। কলকারখানা বন্ধ হয়ে যায় ! কারও হাতেই কোনও কাজ থাকে না। এই অবস্থায় তাঁরা নিজের দেশের বাড়ি বা গ্রামের বাড়িতে ফিরতে চান। কিন্তু লকডাউনের জন্য বন্ধ বাস, ট্রেন। তাই সকলে আটকে পড়েন কর্মস্থলেই।

খাওয়ার নেই, কাজ নেই, টাকা নেই। এই অবস্থায় সন্তান ও পরিবার নিয়ে মুশকিলে পড়ে যান শ্রমিকেরা। অনেকে পায়ে হেঁটেই রওনা দেন বাড়ির উদ্দেশ্যে। কয়েক শো মাইল রাস্তা তারা হাঁটতে শুরু করেন। ফলে রাস্তায় ঘটে অনেক বিপদও। লখনউ থেকে ছত্তীসগড়ের উদ্দেশ্যে সাইকেল নিয়ে রওনা হন এক মহিলা। সঙ্গে তাঁর ছেলে। সাইকেল চালিয়েই ছেলেকে নিয়ে দেশের বাড়ি পৌঁছতে চাইছেন তিনি।

রাস্তায় ছেলেকে সামান্য খাবার কিনে খাইয়ে আবার সাইকেল যাত্রা শুরু মহিলার। উত্তর প্রদেশের রায়বেরেলি রোডের ধারে ছেলেকে নিয়ে একটু জিরিয়ে নিচ্ছিলেন তিনি। তাঁকে জানতে চাওয়া হয় এভাবে কেন যাচ্ছেন, সরকার তো  ব্যবস্থা করেছেন আপনাদের ফেরানোর ! তাতে মহিলা জবাব দেন, 'কাজ নেই, খাবার নেই। বাড়ি ফেরার জন্য গাড়ি নেই। সাইকেলে করে বাড়ি ফিরতে হচ্ছে এভাবে। জানি না সরকার কি করবেন! তাই নিজেরাই বেরিয়ে পড়লাম।' কোনও কিছুকে পরোয়া না করেই বাড়ি ফিরতে চান এই মা। এই মহিলার ভিডিও ট্যুইটারে শেয়ার হতেই ভাইরাল হয়।

Published by: Piya Banerjee
First published: May 14, 2020, 10:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर