মন্দিরে গ্রেনেড হামলার ছক, তিন দুষ্কৃতীকে আটক করল জম্মু-কাশ্মীর পুলিশ

মন্দিরে গ্রেনেড হামলার ছক, তিন দুষ্কৃতীকে আটক করল জম্মু-কাশ্মীর পুলিশ

photo source/swarjya

জম্মু-কাশ্মীর পুলিশ রবিবার জানিয়েছে তাঁরা তিন জঙ্গি সহযোগীকে গ্রেফতার করেছে। ধৃতদের পাকিস্তান যোগ স্পষ্ট।

  • Share this:

    #পুঞ্চ: একদিকে পাকিস্তান সেনাবাহিনী ভারতকে হুমকি দিয়ে চলেছে কড়া জবাব দেওয়ার। পাকিস্তানের প্রথম সারির দৈনিক এবং চ্যানেল ছাড়াও স্বয়ং প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছেন ভারত নাকি ফ্ল্যাগ অপারেশন চালাতে পারে। কেন্দ্রীয় সরকার বিভিন্ন ব্যাপারে নিজেদের ব্যর্থতা ঢাকতে পাকিস্তানকে টার্গেট করবে বলে জানিয়েছেন ইমরান। ভারতকে যোগ্য জবাব দেওয়ার হুমকি দিয়ে রেখেছেন তিনি। কিন্তু নিজের দেশে মুদ্রাস্ফীতির অবস্থা এতটাই খারাপ, দেশের অধিকাংশ মানুষ এই মুহূর্তে ইমরানের বিরুদ্ধে। বন্ধুরাষ্ট্র চিন বিনিয়োগ থেকে হাত গুটিয়ে নেওয়ার ইঙ্গিত দিয়েছে।

    কিন্তু পাকিস্তান শুধরাতে জানে না। ভারতে জঙ্গি অনুপ্রবেশ চালিয়ে যাওয়ার প্রচেষ্টা জারি রেখেছে। জম্মু-কাশ্মীর পুলিশ রবিবার জানিয়েছে তাঁরা তিন জঙ্গি সহযোগীকে গ্রেফতার করেছে। ধৃতদের পাকিস্তান যোগ স্পষ্ট। ছয়টি গ্রেনেড উদ্ধার হয়েছে ওই তিন জঙ্গির থেকে। জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে সীমান্তবর্তী জেলা পুঞ্চের একটি মন্দিরে হামলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করাই ছিল লক্ষ্য। পুঞ্চের পুলিশ সুপার রমেশ কুমার অংরাল জানিয়েছেন নির্দিষ্ট খবরের ভিত্তিতে যৌথ অভিযান চালায় পুলিশের বিশেষ বাহিনী এবং রাষ্ট্রীয় রাইফেলস জওয়ানরা। মুস্তাফা এবং মুর্তাজা নামক দুই ভাইকে ধরে ফেলে পুলিশ।

    পরে রাষ্ট্রীয় রাইফেলস হেডকোয়ার্টারে জিজ্ঞাসাবাদ করে পাকিস্তানি হান্ডলারদের তথ্য সামনে আসে। মোবাইল ফোনে সেই ভিডিওটি নাগালে আসে পুলিশের যেখানে নির্দেশ দেওয়া ছিল কিভাবে গ্রেনেড হামলা করতে হবে। উপত্যকায় পুলিশের চিন্তা বাড়িয়েছে নতুন জঙ্গি সংগঠন ঘাজনবি ফোর্স। এই সংগঠনটির পেছনে কে বা কারা খুব দ্রুত নিষ্পত্তি করার ব্যাপারে আশাবাদী রাষ্ট্রীয় রাইফেলস। গত কয়েক মাসে উপত্যকায় সেনা-জঙ্গি সংঘর্ষে আবার চরমে পৌঁছেছে। প্রায় দুশোর বেশি জঙ্গি নিকেশ করে স্পষ্ট বার্তা দিয়ে রেখেছে ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published: