দেশ

corona virus btn
corona virus btn
Loading

চালক ঘুমিয়ে পড়লেও চলবে টেসলা-র গাড়ি! বিশ্বের সবচেয়ে মূল্যবান গাড়ি চলে এল ভারতে...

চালক ঘুমিয়ে পড়লেও চলবে টেসলা-র গাড়ি! বিশ্বের সবচেয়ে মূল্যবান গাড়ি চলে এল ভারতে...
Tesla car in India

মঙ্গলবারেই তথ্য প্রকাশ্যে এসেছে যে টেসলা অভিযান শুরুর জন্য প্রায় ৫ টি রাজ্য সরকারের সঙ্গে কথা বলছে।

  • Share this:

#বেঙ্গালুরু:  বিশ্বের সবচেয়ে মূল্যবান গাড়ি সংস্থা টেসলা (Tesla)অবশেষে ভারতে আসছে। এলন মাস্কের এই বৈদ্যুতিক গাড়ি সংস্থাটি ভারতের বাজারে পা রাখা নিয়ে খুবই আলোচনা চলছে। উ‍ৎপাদন ইউনিট ছাড়াও ভারতে গবেষণা ও উন্নয়ন (research and development) ইউনিট স্থাপন করবে। ৪ জানুয়ারি, কর্ণাটকের বেঙ্গালুরুতে এটি রেজিস্ট্রেশন করেছে টেসলা। এই ইউনিটের নাম দেওয়া হয়েছে 'টেসলা ইন্ডিয়া মোটরস এবং এনার্জি প্রাইভেট লিমিটেড'। এই নতুন ইউনিটের জন্য বৈভব তেনেজা, বঙ্কত্রঙ্গম শ্রীরাম এবং ডেভিড জন ফিনস্টেইনকে ডিরেক্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে। কর্পোরেট মন্ত্রক থেকে এই তথ্যে প্রকাশিত হয়েছে।

এক সরকারি উচ্চপদস্থ কর্তার থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা গিয়েছে যে টেসলা প্রাথমিক পর্যায়ে ভারতে একটি উৎপাদন (Manufacturing) ইউনিট স্থাপন করতে পারে না। 'প্রাথমিকভাবে এটি চিনের টেসলা কারখানা থেকে সোর্সিং পয়েন্ট হিসাবে কাজ করতে পারে। চাহিদা বাড়ার পরে ভারতে টেসলা অ্যাসেম্বল করা শুরু করতে পারে।

মঙ্গলবারেই তথ্য প্রকাশ্যে এসেছে যে টেসলা অভিযান শুরুর জন্য প্রায় ৫ টি রাজ্য সরকারের সঙ্গে কথা বলছে। সংস্থাটি মহারাষ্ট্র, গুজরাট, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক এবং তামিলনাড়ু সরকারের সঙ্গে আলোচনা করছে।

কর্ণাটক সরকার ইতিমধ্যে কয়েকটি জায়গার একটি তালিকা প্রস্তাব করেছে। এর মধ্যে, তুমকুরও একটি লোকেশনে যেখানে টেসলা তার উৎপাদন শুরু করতে পারে পরবর্তীতে। ২০২০ সালের ডিসেম্বরে টেসলার চিফ এক্সিকিউটিভ অফিসার এলন মাস্ক ইঙ্গিত দিয়েছিলেন যে তাঁর সংস্থা ভারতে ২০২১ সালে আত্মপ্রকাশ করতে পারে।

Published by: Pooja Basu
First published: January 13, 2021, 11:39 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर