• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • ৯ পয়সার চেক উপহার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

৯ পয়সার চেক উপহার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ছবি: সংগৃহীত ।

ছবি: সংগৃহীত ।

৯ পয়সার চেক উপহার পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

  • Share this:

    #নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ৯ পয়সার চেক পাঠালেন তেলেঙ্গনার এক ব্যক্তি। কোনও উপহার বা মস্করা নয়, একটি বিশেষ বার্তা নিয়েই ওই ৯ পয়সার চেক পৌঁছেছে প্রধানমন্ত্রীর অফিসে।

    কর্ণাটক বিধানসভা ভোট মিটতেই গত দুই সপ্তাহ ধরে লাগাতার বেড়ে চলেছিল জ্বালানি তেলের দাম। মোদি জমানায় সর্বকালীন চড়া দামের রেকর্ড গড়ে পেট্রোল-ডিজেল। টানা দিন ১৬ প্রতিদিনই দাম বাড়ার পর অবশেষে গত কয়েকদিনে খানিকটা কমেছে জ্বালানি তেলের দাম। তবে তা মোটেও উল্লেখযোগ্য নয়।

    গত ২ সপ্তাহে একধাক্কায় পেট্রোল-ডিজেলের দাম অনেকটা বাড়লেও শেষ চার-পাঁচ দিনে কখনও ৫ পয়সা তো কখনও ১ পয়সা দাম কমানো হয়েছে জ্বালানি তেলের। এখনও পর্যন্ত তেলের দাম কমার সর্বোচ্চ হার ৯ পয়সা।

    আরও পড়ুন,

    মুঘলসরাই অতীত, যোগী রাজ্য়ের এই স্টেশনের এবার নয়া পরিচয়

    অন্যদিকে, হঠাত করেই এমনভাবে তেলের দাম বাড়ায় পাল্লা দিয়ে বেড়েছে প্রয়োজনীয় দ্রব্যের দামও। সব অত্যাবশ্যকীয় জিনিসের এমন মূল্যবৃদ্ধিতে বিপদে পড়েছেন সাধারণ মানুষ। বাস ভাড়া বাড়ানোর দাবিতে দেশের বিভিন্ন জায়গায় ডাক দেওয়া হয়েছে পরিবহন ধর্মঘটের। আর এতেই দেশের মানুষের ক্ষোভের আগুনে ঘৃতাহুতি হয়েছে।

    এমন পরিস্থিতিতে প্রতিবাদের অভিনব মাধ্যম হিসেবে এমন পথই বেছে নিয়েছেন তেলেঙ্গানার এক ব্যক্তি। তেলের দাম বৃদ্ধি ও হ্রাসের অসামঞ্জস্যতার প্রতিবাদে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের নামে ৯ পয়সার চেক কেটে পাঠান ওই ব্যক্তি। সঙ্গে তিনি বিশেষ বার্তায় কেন্দ্র ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে লিখেছেন, তেলের দাম কমায় যে ৯ পয়সা তিনি বাঁচিয়েছেন সেটাই তিনি ত্রাণের জন্য প্রধানমন্ত্রীর হাতে তুলে দিতে চান।

    চেক পাঠিয়ে প্রতিবাদ এই প্রথম নয়। নিজের ৬৮ তম জন্মদিনে উপহার হিসেবে অন্ধ্রপ্রদেশের অবহেলিত কৃষকদের থেকে ৪০০টি ৬৮ পয়সার চেক পেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের কৃষকদের দুর্দশার অবস্থা প্রধানমন্ত্রীকে মনে পড়ানোর জন্যই ওই চেকগুলি প্রতিবাদের বার্তা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছেছিল।

    First published: