corona virus btn
corona virus btn
Loading

শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রথম স্থানাধিকারী রাষ্ট্রপতির নাম জানেন না! যোগীরাজ্যে শুরু তদন্ত

শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রথম স্থানাধিকারী রাষ্ট্রপতির নাম জানেন না! যোগীরাজ্যে শুরু তদন্ত
প্রতীকী চিত্র।

শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথমস্থানাধিকারী ধর্মেন্দ্র প্যাটেলের সাধারণ জ্ঞানের অভাব প্রশ্ন তুলে দিয়েছে গোটা পরীক্ষা পদ্ধতি নিয়েই।

  • Share this:

#লখনউ: শিক্ষক নিয়োগের পরীক্ষায় তিনি পেয়েছেন ৯৫ শতাংশ নম্বর। ১৫০-তে প্রাপ্ত নম্বর ১৪২। অথচ রাষ্ট্রপতির নাম জানতে চাইলেই তাঁর চোখেমুখে অন্ধকার। একাধিক বার চেষ্টা করেও নাম মনে করতে পারছেন না তিনি। উত্তরপ্রদেশের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথমস্থানাধিকারী ধর্মেন্দ্র প্যাটেলের সাধারণ জ্ঞানের অভাব প্রশ্ন তুলে দিয়েছে গোটা পরীক্ষা পদ্ধতি নিয়েই।

দুর্নীতির গন্ধ পেয়ে আসরে নেমে প্রয়াগরাজের পুলিশ মঙ্গলবার ধর্মেন্দ্র প্যাটল-সহ মোট ৯জনকে গ্রেফতার করেছে। অভিযোগ উত্তর প্রদেশের শিক্ষা দফতরের ৬৯ হাজার পদে শিক্ষক নিয়োগ চলাকালে ঘুষ নিয়ে বহু শিক্ষককে নিয়োগ করা হয়েছে যাদের ছাত্র পড়ানোর ন্যূনতম যোগ্যতা নেই।

সুপ্রিম কোর্ট মঙ্গলবার ওই নিয়োগ প্রক্রিয়ায় ৩৭ হাজার ৩৩৯ পদে নিয়োগ আপাতত স্থগিত রাখতে নির্দেশ দিয়েছে। আগেই এই নিয়োগ রুখতে স্থগিতাদেশ জারি করেছিল হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় সরকার। কংগ্রেসের তরফে এই দুর্নীতিকে ব্যাপম দুর্নীতির সঙ্গে তুলনা করা হচ্ছে।

উত্তরপ্রদেশের প্রাথমিক শিক্ষা মন্ত্রী সতীশ ত্রিবেদী গোটা ঘটনার কথা স্বীকার করে বলছেন, আদালত যেমন রায় দেবে তাকে মান্যতা দেওয়া হবে। তবে বিরোধীদের প্রসঙ্গে তাঁর টিপ্পনী,"কারও কারও পারিবারিক ভাবে দুর্নীতিগ্রস্থ হওয়ার ইতিহাস থাকে।"

Published by: Arka Deb
First published: June 10, 2020, 10:25 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर