দেশ

corona virus btn
corona virus btn
Loading

২ মিনিটেই ২ লক্ষ টাকা পর্যন্ত লোন, বিশদে জানুন Paytm-এর এই নতুন পরিষেবা সম্পর্কে!

২ মিনিটেই ২ লক্ষ টাকা পর্যন্ত লোন, বিশদে জানুন Paytm-এর এই নতুন পরিষেবা সম্পর্কে!

অর্থবর্ষের শেষে ১ মিলিয়নের বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে এই লোন পরিষেবা।

  • Share this:

#নয়া দিল্লি: গ্রাহকদের স্বার্থে তাৎক্ষণিক লোনের সুবিধা। এবার ইনস্ট্যান্ট পার্সোনাল লোন পরিষেবা নিয়ে হাজির হল Paytm। সংশ্লিষ্ট সংস্থার তরফে জানানো হয়েছে, গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই এই ঋণদানের পরিষেবা শুরু হচ্ছে। সারা বছর অর্থাৎ ৩৬৫ দিন ধরে ২৪x৭ চালু থাকবে এই পরিষেবা। এক্ষেত্রে ২ মিনিটেরও কম সময়ের মধ্যে ২ লক্ষ টাকা পর্যন্ত লোন পেয়ে যেতে পারেন গ্রাহকরা। এবার বিশদে জেনে নেওয়া যাক।

সম্প্রতি এক ঘোষণায় Paytm-এর তরফে জানানো হয়েছে উইকেন্ড, পাবলিক হলিডে থেকে শুরু করে সমস্ত পরিস্থিতিতেই এই পরিষেবার সুবিধা পাওয়া যাবে। এক্ষেত্রে বেতনভুক্ত কর্মী, ছোট ব্যবসায়ী থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রের কর্মীরা খুব সহজেই লোন নিতে পারবেন। এই পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে NBFC অর্থাৎ নন-ব্যাঙ্কিং ফিনান্সিয়াল কম্পানি ও ব্যাঙ্কগুলির সঙ্গে গাঁটছড়া বেঁধেছে Paytm।

কিন্তু কী ভাবে লোন নেওয়া যাবে? Paytm জানাচ্ছে, পুরো প্রক্রিয়া ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন হবে। আলাদা করে কোনও নথি-পত্রের প্রয়োজন নেই। এক্ষেত্রে লোন রি-পেমেন্টের মেয়াদ ১৮-৩৬ মাস পর্যন্ত। ক্ষেত্রবিশেষে যা বাড়তেও পারে। মেয়াদ অনুযায়ী নির্ধারিত হবে EMI-এর বিষয়টি। Paytm অ্যাপ থেকেই সরাসরি নিজেদের লোন অ্যাকাউন্টের কাজকর্ম করতে পারবেন গ্রাহকরা। তবে লোনের জন্য আবেদন করতে গেলে কয়েকটি বিষয়ে নজর দিতে হবে। এক্ষেত্রে ফিনান্সিয়াল সার্ভিস সেকশনের নিচে থাকা ‘Personal Loan’ ট্যাবের মধ্যেই এই ইনস্ট্যান্ট পার্সোনাল লোনের বিষয়টি থাকবে।

ইতিমধ্যেই টেস্টিং শুরু হয়ে গিয়েছে এই ফিচারের। আর এই বেটা ফেজে ৪০০ জনের বেশি নির্বাচিত গ্রাহককে নিয়ে পরীক্ষা চলছে। তবে Paytm-এর তরফে জানানো হয়েছে, অর্থবর্ষের শেষে ১ মিলিয়নের বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে এই লোন পরিষেবা। একই বক্তব্য স্পষ্ট হয়েছে Paytm-এর অন্যতম আধিকারিক ভবেশ গুপ্তার কথায়। তিনি জানিয়েছেন, নতুন এই লোন পরিষেবার মাধ্যমে বেতনভুক্ত কর্মী, ছোট ব্যবসায়ী থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রের স্বনির্ভর কর্মীরা উপকৃত হবেন। অল্প সময়ের মধ্যেই বড় অঙ্কের লোন পেয়ে যাবেন তাঁরা। এর জন্য কাগজপত্র নিয়ে ছোটাছুটি করতে হবে না। তা ছাড়া নতুন উদ্যোগপতি থেকে শুরু করে ছোট ব্যবসায়ীদের স্বপ্নপূরণ আরও সহজ হবে। আচমকা বড় টাকা খরচের ধাক্কার সামাল দিতে পারবেন তাঁরা। যাঁরা শর্ট টার্ম লোনের কথা ভাবছেন, তাঁরাও উপকৃত হবেন। সংস্থার মূল লক্ষ্য, নতুন প্রজন্মের স্বপ্ন ও প্রচেষ্টাকে সার্থক রূপ দেওয়া। টাকা যেন তাঁদের আত্মনির্ভরতার পথে বাঁধা হয়ে না দাঁড়ায়, সেই বিষয়টি দেখা!

Published by: Piya Banerjee
First published: January 6, 2021, 6:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर