করোনা মোকাবিলায় চারটি হাসপাতাল গড়ছেন রতন টাটা ! জুন থেকে চালু হবে চিকিৎসা !

করোনা মোকাবিলায় চারটি হাসপাতাল গড়ছেন রতন টাটা ! জুন থেকে চালু হবে চিকিৎসা !

photo source collected

হাসপাতালগুলিতে থাকবে ক্রিটিকাল কেয়ার ইউনিট, ছোট অপারেশন সেন্টার, প্যাথোলজি ও রেডিওলজির সুবিধা, থাকবে ডায়ালিসিসের সুবিধাও।

  • Share this:

    #নয়া দিল্লি: দেশজুড়ে লড়াই চলছে করোনার বিরুদ্ধে। কিভাবে এই ভাইরাসের হাত থেকে মানুষকে বাঁচানো যায় তা নিয়ে রোজ লড়ছে দেশ। এই লড়াইয়ে আগেই ৫০০ কোটি টাকার অর্থসাহায্য নিয়ে এগিয়ে এসেছিলেন রতন টাটা। টাটা ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে এই অর্থসাহায্য ঘোষণা করেছিলেন তিনি। তবে শুধু অর্থসাহায্যেই সীমিত থাকেননি তিনি। এবার চারটি সরকারি হাসপাতালকে সম্পূর্ণ নিজেদের দায়িত্বে কোভিড সেন্টার হিসেবে গড়ে তুলছে টাটা ট্রাস্ট। আগামী ১৫ জুন থেকে হাসপাতালগুলিতে পরিষেবা শুরু হবে।

    হাসপাতালগুলিতে থাকবে ক্রিটিকাল কেয়ার ইউনিট, ছোট অপারেশন সেন্টার, প্যাথোলজি ও রেডিওলজির সুবিধা, থাকবে ডায়ালিসিসের সুবিধাও। এর আগে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ব্যবহৃত পিপিই কিট, মাস্ক এবং অন্যান্য জিনিস আমদানি শুরু করেছিল টাটা ইন্টারন্যাশনাল লিমিটেড। এক বিবৃতিতে টাটা ট্রাস্ট জানিয়েছিল, এক কোটি ইউনিট আমদানির পর দেশের করোনা আক্রান্ত এলাকাগুলিতে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এয়ারলিফটের মাধ্যমে সহজেই এই কাজ করা হচ্ছে বলে জানিয়েছিল টাটা ট্রাস্ট। এবার এই যুদ্ধে আরও এক ধাপ এগিয়ে গেলেন রতন টাটা। এই হাসপাতাল চারটির মধ্যে দুটি থাকছে উত্তরপ্রদেশে আর অন্য দুটি মহারাষ্ট্রের।

    Published by:Piya Banerjee
    First published: