দেশ

corona virus btn
corona virus btn
Loading

পুজোয় আসছে নতুন Tata Altroz Turbo, জেনে নিন দাম আর ফিচার্স

পুজোয় আসছে নতুন Tata Altroz Turbo, জেনে নিন দাম আর ফিচার্স

টাটা অলট্রোজের এই নতুন মডেলের দাম শুরু হচ্ছে ৭.৯৯ লক্ষ টাকা থেকে

  • Share this:

Tata Altroz Turbo: টার্বো পেট্রোল ইঞ্জিনের সঙ্গে এ বার পুজোয় নতুন রূপে আসছে টাটা অলট্রোজ। সম্প্রতি টাটা মোটরসের তরফে জানানো হয়েছে এ কথা। টাটা অলট্রোজের এই নতুন মডেলের দাম শুরু হচ্ছে ৭.৯৯ লক্ষ টাকা থেকে।

২০১৯ সালে জেনেভা মোটর শো-তে প্রথমবার টাটা অলট্রোজের মডেলটিকে দেখানো হয়। তার পর জানুয়ারিতেই ভারতে লঞ্চ হয় টাটা অলট্রোজ। সেই সময়ে এই মডেলে দুই ধরনের ইঞ্জিন ছিল। একটিতে ১.২ লিটার থ্রি-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন ছিল। যা ৮৩ পিএস বা ১১৩ এনএম পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। পাশাপাশি ১.৫ লিটার ফোর-সিলিন্ডার ডিজেল ইঞ্জিন ছিল, যা ৯০ পিএস ও ২০০ এনএম পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে।

এ বার এই গাড়ির ইঞ্জিন হবে ১.২ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। যা ৫,৫০০ আরপিএমে ১১০ পিএস পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে এবং ১,৫০০ থেকে ৫,৫০০ আরপিএমের মধ্যে ১৪০ এনএম পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। একই সঙ্গে গাড়িতে থাকছে সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। থাকছে ম্যানুয়াল ট্রান্সমিশনও। এ ক্ষেত্রে অলট্রোজের এই ১.২ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন মোট চারটি মডেলে পাওয়া যাবে। এই মডেলগুলি হল এক্সটি, এক্সটি ও, এক্সজেড এবং এক্সজেড ও। তবে গাড়ির ইন্টিরিয়র ডিজাইনে তেমন কোনও পরিবর্তন আসছে না। টাটা অলট্রোজের মডেলের মতোই এই নতুন মডেলের ইন্টিরিয়র সেজে উঠেছে। তবে, পরের দিকে এই গাড়ির অটো ডুয়াল ক্লাচ ট্রান্সমিশন মডেলটিও আসছে বলে জানিয়েছে টাটা মোটরস।

গাড়িওয়াড়ি-তে সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী প্রস্তুতকারী সংস্থা ইতিমধ্যেই অলট্রোজ টার্বোর রেজিস্ট্রেশন ফাইল করে ফেলেছে। তাই দীপাবলি-ধনতেরসের মধ্যেই দেশে লঞ্চ হয়ে যেতে পারে টাটা মোটরসের এই নতুন মডেল। সম্প্রতি সংস্থার তরফে জানানো হয়েছে, এই মডেলের দাম শুরু হবে ৭.৯৯ লক্ষ টাকা থেকে। তবে, আলাদা ইঞ্জিন মডেলগুলির সঙ্গে সবক'টি গাড়ির বিস্তারিত দামের তালিকা এখনও প্রকাশ করা হয়নি।

তাই নজর রাখুন টাটা মোটরসের অফিসিয়াল ওয়েবসাইটে। খোঁজ নিন নিকটবর্তী শো-রুমে। আর সুযোগ বুঝে কিনে ফেলুন টাটা মোটরসের এই নতুন মডেল।

Published by: Ananya Chakraborty
First published: September 30, 2020, 8:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर