corona virus btn
corona virus btn
Loading

মদের হোমডেলিভারি শুরু করতে চায় সুইগি,শীঘ্রই মিলতে পারে সবুজ সংকেত

মদের হোমডেলিভারি শুরু করতে চায় সুইগি,শীঘ্রই মিলতে পারে সবুজ সংকেত
মদ ব্যবসায় নামতে চাইছে সুইগি।

এই নিয়ে বিভিন্ন রাজ্যের সঙ্গে কথাবার্তাও শুরু করেছে সুইগি কর্তৃপক্ষ।

  • Share this:

অনলাইন ডেলিভারি পরিষেবা ক্ষেত্রটিতেও আর বাকি পাঁচটা ক্ষেত্রর মতোই ধস নেমেছে এই দীর্ঘমেয়াদি লকডাউনের জেরে। কী হবে পুনরুজ্জীবনের মন্ত্র, তা নিয়ে দুশ্চিন্তার ভাঁজ সুইগি-জোমাট্যোর মত অনলাইন ডেলিভারি সংস্থাগুলির কর্ণধারদের মাথায়। এই অবস্থায় সুইগি চাইছে, বাজার ধরতে অনলাইন মদ ডেলিভারির ব্যবসায় নামতে। চাইছে সুইগি। এই নিয়ে বিভিন্ন রাজ্যের সঙ্গে কথাবার্তাও শুরু করেছে সুইগি কর্তৃপক্ষ।

সুইগির এক শীর্ষকর্তার কথায়, "আমরা সরকারের সঙ্গে কথাবার্তা শুরু করেছি। যদি সবুজ সংকেত মেলে, তবে আমরা নিরাপদে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে মানুষের বাড়িতে মদ পৌঁছে দেব।"

ইতিমধ্যেই পঞ্জাব, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র , দিল্লি, ওড়িশার মতো রাজ্যগুলি মদের হোম ডেলিভারি চালু করেছে। থমকে থাকা অর্থনীতিতে সামান্য হলেও গতি এনেছে আবগারি আয়, যার অনেকটাই হোম ডেলিভারিকেন্দ্রিক।

মদ উৎপাদকরা বলছেন, মদের দোকানগুলি চালাতে বিপুল খরচ হয়। রয়েছে লাইসেন্সিং, রাজনৈতিক দাদাদের ঘুষ দেওয়ার ঝক্কি। এতে পরোক্ষ ভাবে ক্ষতিই হয়। সেক্ষেত্রে এই সংস্থাগুলি বাজারে নামলে অনেক ঝুট ঝামেলা এড়ানো যাবে। আবগারি আয়ও বাড়বে।

লেটসবাইড্রিঙ্ক সংস্থার শীর্ষকর্তা আরিয়ান সোলাঙ্কি বলছেন, আমাদের রিসার্চ অনুযায়ী একেকটি রাজ্য মদ বিক্রি করে যে পরিমাণ রাজস্ব আদায় করে, তা দ্বিগুণ হয়ে যেতে পারে হোমডেলিভারির জন্য এই সংস্থাগুলি ছাড়পত্র পেলে। এতে অর্থনীতিতেও জোয়ার আসবে, মত তাঁর।

Published by: BISWAJIT SAHA
First published: May 13, 2020, 1:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर