Suvendu Adhikari | Amit Shah: দীর্ঘ প্রতিক্ষার পর শাহি-সাক্ষাৎ শুভেন্দুর! কী নিয়ে আলোচনা, তুঙ্গে জল্পনা

শাহি দরবারে শুভেন্দু

Suvendu Adhikari | Amit Shah: মঙ্গলবার রাতে দিল্লি পৌঁছেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। লক্ষ্য ছিল বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করবেন।

  • Share this:

#নয়াদিল্লি: রাজধানী দিল্লিতে ৪৮ ঘণ্টা অপেক্ষা করার পর অমিত শাহের (Amit Shah) ১০ মিনিট সময় পেলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। মঙ্গলবার রাতে দিল্লি পৌঁছেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু। লক্ষ্য ছিল বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করবেন। কিন্তু ব্যস্ত অমিত শাহ তাকে সময় দিতে পারেননি। বুধবার দিনভর বহু চেষ্টা করেও অমিত শাহর সঙ্গে দেখা করতে পারেননি তিনি। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় ফেরার টিকিট কেটে রেখেছিলেন আগে থেকেই। সন্ধ্যের বিমানের টিকিট পরে বাতিল করতে হয়েছে তাঁকে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য তাঁকে এবার অনেক অপেক্ষা করতে হয়েছে। শেষমেষ বৃহস্পতিবার সন্ধ্যায় রাইসিনা হিলসের নর্থ ব্লকে স্বরাষ্ট্র মন্ত্রকের দপ্তরে গিয়ে অমিত শাহর সঙ্গে দেখা করেন তিনি। কিন্তু, মেরেকেটে ১০ মিনিট সময় দেন অমিত শাহ। নর্থ ব্লকে ঢোকা এবং বেরোনোর সময় সংবাদ মাধ্যমকে এড়িয়ে যাবার আপ্রাণ চেষ্টা করেছেন শুভেন্দু অধিকারী।যদিও পরে অমিত শাহের সঙ্গে ছবি টুইটারে দিয়ে তিনি লিখেছেন, "কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করা সবসময়ই অত্যন্ত আনন্দের হয়। স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ তাঁর ব্যস্ত কর্মসূচি থেকে আমাকে সময় দেওয়ার জন্য। রাজ্যের ভেঙেপড়া আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা হয়েছে। তিনি অবগত আছেন যে রাজ্যের আইন শৃঙ্খলার কোনও উন্নতি হয়নি।"

আরও পড়ুন: 'মানুষ ভোট দিতে পারলে আমিই জিতব', 'নানীবাড়ি' থেকে যুদ্ধে নামছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল!

প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপির বিধানসভার পরিষদীয় দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বিরোধী তৃণমূল কংগ্রেস তো বটেই দলের অন্দরেও একাংশের অভিযোগ যে তিনি দলে ভাঙন ঠেকাতে ব্যর্থ হয়েছেন। বিধানসভা নির্বাচনে বিজেপি ৭৭ টি আসন পেলেও বর্তমানে দলের হাতে রয়েছে মাত্র ৭১ জন বিধায়ক। নানা অছিলায় ৬ জন বিধায়ক করে তৃণমূলের নাম লিখিয়েছেন। খুব স্বাভাবিকভাবেই অভিযোগের আঙুল উঠেছে শুভেন্দু অধিকারীর দিকে কারণ তিনি দলের পরিষদীয় দলনেতা। বিধায়কদের একের পর এক ভাঙ্গন দেখে বিজয় চিন্তিত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সেই কারণেই ডেকে পাঠানো হয়েছিল শুভেন্দুকে। কিন্তু শুভেন্দু দিল্লি আসার পরে প্রায় ৪৮ ঘন্টা অতিবাহিত হলেও তাঁকে সাক্ষাতের সময় দেননি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যা নিয়ে রাজনৈতিক মহলে জলঘোলা শুরু হয়েছিল। যদিও শেষমেষ বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় ফেরার টিকিট বাতিল করে মাত্র ১০ মিনিটের জন্য অমিত শাহর দেখা পেয়েছেন শুভেন্দু।এই ঘটনার পর ঘনিষ্ঠ মহলে তিনি বলেছেন, দলে ভাঙন এর জন্য তাকে দায়ী করা হলেও আসল কারণ হল, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বিজেপি বিধায়কদের প্রলোভন ও মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখানো। পুরো বিষয়টি তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন। পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার নোটিশ দিতেই রাজ্য সরকার তাঁর বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করেছে বলে অমিত শাহের কাছে নালিশ জানিয়েছেন শুভেন্দু।
Published by:Suman Biswas
First published: