দেশ

corona virus btn
corona virus btn
Loading

বিহারে বিজেপির টিকিট পেলেন সুশান্তের ভাই, ন্যায়বিচার নাকি ভোটঅঙ্ক, প্রশ্ন তৎপরতা নিয়ে

বিহারে বিজেপির টিকিট পেলেন সুশান্তের ভাই, ন্যায়বিচার নাকি ভোটঅঙ্ক, প্রশ্ন তৎপরতা নিয়ে
সুশান্ত সিং রাজপুত ও নীরজ কুমার সিং।

এবার চতুর্থবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নীতিশ কুমার। এনডিএ জোটে রয়েছে জনশক্তি পার্টি, হিন্দুস্তানি আওয়ামি মোর্চা।

  • Share this:

#পটনা: বিহারের ভোটে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের খুড়তুতো ভাই নীরজ কুমার সিংকে টিকিট দিচ্ছে বিজেপি। ছাতাপুর কেন্দ্রে প্রার্থী হতে চলেছেন তিনি। বুধবারই আসন্ন নির্বাচনের চতুর্থ প্রার্থী তালিকা পেশ করেছে বিজেপি। উঠে এসেছে মোট ৩৫ জন প্রার্থীর নাম। এরা সকলেই ৭ নভেম্বর তৃতীয় দফায় নির্বাচনের প্রার্থী হতে চলেছেন। এই তালিকায় ছয়জন মহিলা প্রার্থীরও নাম রয়েছে।

বিহার নির্বাচন শুরু হতে চলেছে ২৮ অক্টোবর। প্রথম দফায় ভোট গ্রহণ হবে ১৬ জেলায়। মোট ৭১ টি বিধানসভা কেন্দ্রের বাসিন্দারা ভোট দেবেন এই দফায়। পরের দফায় ১৭ জেলায় ৯৪ কেন্দ্রের ভোট গ্রহণ হবে (৩ নভেম্বপ)। ভোট দেবেন ৯৪টি কেন্দ্রের সাধারণ মানুষ। শেষ দফার ভোট হবে ৭ সেপ্টেম্বর, ভোটদাতা ১৫টি জেলা তথা ৭৮ টি কেন্দ্রের মানুষ।

এই দফাতেই টিকিট পাচ্ছেন সুশান্তের ভাই। তাঁর টিকিট পাওয়া একরকম নিশ্চিত ছিলই। শিবসেনার তরফে অভিযোগ করা হয়, সুশান্তের মৃত্যু নিয়ে কেন্দ্রর তৎপরতা ছিল বিহার ভোটকে গেরুয়া রঙে রাঙিয়ে দেওয়ার জন্যেই। পাশাপাশি আঙুল তোলায় হয় নীতিশ সরকারের তৎপরতা নিয়েও। বিহার থেকে অতর্কিতে পুলিশের মুম্বই আসা, দেওয়ালে দেওয়ালে সুশান্তের ছবি ঝুলিয়ে প্রচার সবটাই এক সুতোয় গাঁথা মনে করেছিল শিবসেনা। দলের তরফে বলা হয়, সুশান্তকে ভোট বাক্সবন্দি করার জন্যেই ব্যবহার করা হচ্ছে।

এবার চতুর্থবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নীতিশ কুমার। এনডিএ জোটে রয়েছে জনশক্তি পার্টি, হিন্দুস্তানি আওয়ামি মোর্চা। বিরোধী শিবির ছেড়ে নীতিশের দলে ভিড়েছেন জিতন রাম মাঝির দল। আরজেডি-কংগ্রেস জোটকে পাল্লা দিতে এনডিএ-এর মূল হাতিয়ারই হল সুশান্তের মৃত্যু, এমনটাই বারবার বলে আসছেন বিরোধীরা।

Published by: Arka Deb
First published: October 15, 2020, 3:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर