corona virus btn
corona virus btn
Loading

শিবিরে ভজন-নামাজ চালু করুন,মনের জোর বাড়াতে হবে শ্রমিকের, কেন্দ্রকে শীর্ষ আদালত

শিবিরে ভজন-নামাজ চালু করুন,মনের জোর বাড়াতে হবে শ্রমিকের, কেন্দ্রকে শীর্ষ আদালত
প্রতিটি পরিযায়ী শ্রমিককে দিতে হবে নিরাপত্তা ও মনের জোর: সুপ্রিম কোর্ট।ছবি: PTI

ভিনরাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে লকডাউন ঘোষিত হওয়ায়। অনিশ্চয়তা আর উদ্বেগ নিয়েই পথে নেমেছিলেন তাঁরা

  • Share this:

মাঝপথেই আটকানো হয়েছে কয়েক হাজার শ্র্মিককে। তাদের নিয়ে যাওয়া হয়েছে ত্রাণশিবিরে। এই অবস্থায় পর্যাপ্ত খাবার, আর ধর্মীয় উপাসনার সুযোগ দিতে হবে সমস্থ পরিযায়ী শ্রমিককে, মঙ্গলবার কেন্দ্রকে কড়া ভাষায় এমনটাই জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।

ভিনরাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে লকডাউন ঘোষিত হওয়ায়। অনিশ্চয়তা আর উদ্বেগ নিয়েই পথে নেমেছিলেন তাঁরা। গণপরিবহণ না পেয়ে অনেকে হাঁটাও লাগান। মৃত্যুও হয় এদের একজনের। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্টে একটি জনস্বার্থ মামলা দা.এর করা হয়।

ওই মামলার শুনানির শুরুতেই সলিসিটর জেনারেল এদিন বলেন. একজনও পরিযায়ী শ্রমিক আর রাস্তায় নেই। উত্তরে বিচারপতি এসএস বোবদে বলেন, "যাদের আশ্রয়ে আনা হয়েছে , তাদের মানিসিক শান্তিও চাই। চাই দুবেলা পেট ভরে খাবার ও প্রয়োজনীয় চিকিৎসা।"

বিচারপতি বোবদে সাবধান করে বলেন, করোনা নয় ভুঁয়ো খৰর প্রাণ নিয়ে নিতে পারে আরও বেশি মানুষকে। এই জন্যে দায়িত্ব নিতে হবে কেন্দ্রকে। পাশাপাশি এই কর্মহীন মানুষের মনোবল বাড়াতে প্রত্যেকের নিজস্ব ধর্মাচার পালনের সুযোগ দিতে হবে। চালু করতে হবে ভজন-নামাজের ব্যবস্থা।

First published: March 31, 2020, 4:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर