• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • SUPERSTAR RAJINIKANTH TODAY STRESSED THAT HE DID NOT PLAN TO CHANGE HIS MIND AND DISSOLVED HIS OUTFIT RAJINI MAKKAL MANDRAM EFFECTIVELY CLOSING THAT POLITICS CHAPTER SB

Rajinikanth in Politics: 'সব' পারেন রজনীকান্ত, ৬ মাসের মধ্যেই নিজের রাজনৈতিক দল ভেঙে দিলেন 'থালাইভা'!

রজনীর খেলা

Rajinikanth in Politics: নিজের অনুগামীদের নিয়ে রবিবার এক বৈঠকে বসেই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নেন রজনীকান্ত।

  • Share this:

    #তামিলনাড়ু: অনেক হয়েছে, আর নয়। রাজনীতিতে আর জড়াবেন না বলে ঘোষণা করে দিলেন বলিউড সুপারস্টার রজনীকান্ত। মাত্র সাড়ে ৬ মাস আগে নিজের রাজনৈতিক দল গড়ার কথা ঘোষণা করেছিলেন সুপারস্টার। কিন্তু সোমবার ৭০ বছরের দক্ষিণী সুপারস্টার বললেন, ‘‘ভবিষ্যতেও আমার রাজনীতিতে আসার পরিকল্পনা নেই।’’ নিজের অনুগামীদের নিয়ে রবিবার এক বৈঠকে বসেই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নেন রজনী।

    'রজনী মাক্কাল মানদ্রাম' নামে নিজের যে ঘোষণা করেছিলেন রজনী, সোমবার থেকে তা বাতিল ঘোষণা করলেন তিনি। যদিও দক্ষিণী সুপারস্টার জানিয়েছেন, ‘রজনীকান্ত রসিগর নরপাণী মানদ্রাম’ অথবা ‘রজনীকান্ত ফ্যানস ওয়েলফেয়ার ফোরাম’ নামে একটি সংগঠন চালাবেন তিনি ও তাঁর অনুগামীরা। তবে এই সংগঠন সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত থাকবে কিনা, তা অবশ্য স্পষ্ট করেননি রজনী।

    রজনীকান্ত নিয়ে সোশ্যাল মিডিয়ায় রঙ্গ রসিকতার অন্ত নেই। সমস্ত অসম্ভবকেই তিনি যেন সম্ভব করে দিতে পারেন। সেই সূত্রেই অনেকে বলেছিলেন, রজনীকান্তই একমাত্র ব্যক্তি, যিনি রাজনীতি ধরার আগে ছেড়ে দিতে পারেন। বাস্তবে হলও তাই। রাজনীতির থেকে বিমুখ হলেন দক্ষিণী সুপারস্টার। গত ফেব্রুয়ারি মাসেই অপর সুপারস্টার অভিনেতা কমল হাসনের সঙ্গে রজনীকান্তর সাক্ষাৎ নিয়ে নতুন জল্পনা ছড়িয়েছিল। অনেকেই মনে করেছিলেন, দুই সুপারস্টার একত্রে রাজনীতিতে হাত ধরে পথ চলবেন। যদিও তাঁদের মধ্যে রাজনীতি সংক্রান্ত কোনও আলোচনা হয়নি বলেই তখন জানিয়েছিলেন রজনী। এদিন যেন তাঁর দাবিই সত্যি বলে মনে হল।

    প্রসঙ্গত, ২০২১ তামিলনাড়ু নির্বাচনকে মাথায় রেখে নতুন রাজনৈতিক দল নিয়ে আসছেন বলে গত বছরের ডিসেম্বরের শুরুতে ট্যুইট করেছিলেন রজনীকান্ত৷ তাঁর নতুন দলের আগমনী বার্তা তামিল রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছিল৷ কিন্তু তারপর নিজেই জানিয়েছিলেন, আাপাতত রাজনীতি থেকে নিজেকে দূরেই রাখতে চান দক্ষিণ ভারতের ভূমিপুত্র৷

    বস্তুত ২০১৭ সাল থেকেই রজনীকান্তের সক্রিয় রাজনীতিতে আসার ইচ্ছা৷ কিন্তু বারবার তা ধাক্কা খেয়েছে। নিজেই জানিয়েছেন, যাঁরা তাঁকে বিশ্বাস করেছেন, তাঁদের তিনি বলির পাঁঠা বানাতে পারবেন না৷ কোনও কাজই অর্ধেক ভাবে তিনি করতে পারবেন না৷ এবারও সেই অর্ধেক কাজ করলেন না তিনি। বরং পুরোপুরিই রাজনীতিতে না থাকার সিদ্ধান্ত নিলেন।

    Published by:Suman Biswas
    First published: