৮৭ বছর পর ট্রেন পৌঁছল স্টেশনে, স্বপ্ন সফল হওয়ার খুশিতে ভাসলেন গ্রামবাসী

৮৭ বছর পর ট্রেন পৌঁছল স্টেশনে, স্বপ্ন সফল হওয়ার খুশিতে ভাসলেন গ্রামবাসী

আপাতত শুধু স্পিড ট্রায়াল চলছে। শীঘ্রই চালু হবে রেল চলাচল।

আপাতত শুধু স্পিড ট্রায়াল চলছে। শীঘ্রই চালু হবে রেল চলাচল।

  • Share this:

    #বিহার: ১৯৩৪ সালে এক ভয়াবহ ভূমিকম্পের পর বন্ধ হয়ে গিয়েছিল সরাইগড়-নির্মালি রেল যোগাযোগ| মাঝে নয় নয় করে পেরিয়ে গিয়েছে ৮৭টা বছর। ট্রেনের শব্দ শোনেননি নির্মালির বাসিন্দারা| অবশেষে রবিবার পরীক্ষামূলকভাবে পাঠানো ইঞ্জিনটি স্টেশনে এসে পৌঁছয়। আর তাতেই উৎসবে মেতে উঠলেন এলাকার মানুষ। প্রাকৃতিক বিপর্যয়ে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর ফের ২০০৩ সালের ৬ জুন তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী নির্মালি কলেজ থেকে কোসি নদীর উপর মহাসেতুর শিলান্যাস করেন।

    এরপর ২০২০ সালের ১৮ ই সেপ্টেম্বর মহাসেতু নির্মিত হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসনপুর কপাহা স্টেশন থেকে আবারও রেল পরিষেবা চালু করেন। অবশেষে জুড়ে গিয়েছে সরাইগড়-নির্মালি রেলপথ আসনপুর-কুফা থেকে সরাইগড়-নির্মালি রেলপথের কাজ শেষ হতেই তাই রবিবার রাধোপুর থেকে নির্মালির মধ্যে গতি পরীক্ষার জন্য প্রথম ইঞ্জিনটি পাঠানো হয়েছিল। এখন থেকে ট্রেন চলাচলের জন্য সম্পূর্ণ প্রস্তুত হয়ে গিয়েছে নির্মালি রেলস্টেশনটি।

    তবে রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে লাইন প্রস্তুত হয়ে গেলেও, ট্রেন চলাচল শুরু হতে এখনও কিছুদিন অপেক্ষা করতে হবে এলাকাবাসীকে। আপাতত শুধু স্পিড ট্রায়াল চলছে। শীঘ্রই চালু হবে রেল চলাচল। এদিন এই ইঞ্জিন দেখতে ভিড় করে এসেছিলেন গ্রামের প্রচুর মানুষ। রেলের কর্মকর্তাদের মধ্যেও ছিল উৎসবের মেজাজ। এত বছর পর আবারও ষ্টেশনে ট্রেনের শব্দ পেয়ে ছুটে আসা মানুষ পুজো করে বরণ করে নিলেন ট্রেনের ইঞ্জিনকেই| জয়ধ্বনি ওঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে।

    Published by:Piya Banerjee
    First published: