Home /News /national /
Shashi Tharoor: 'সাড়ে সাত বছর ধরে চরম নির্যাতন চলেছে', সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় মুক্ত শশী থারুর

Shashi Tharoor: 'সাড়ে সাত বছর ধরে চরম নির্যাতন চলেছে', সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় মুক্ত শশী থারুর

শশী থারুর ও সুনন্দা পুষ্কর।

শশী থারুর ও সুনন্দা পুষ্কর।

সেই মামলায় বুধবার দিল্লির একটি আদালতে সমস্ত অভিযোগ থেকে নিষ্কৃতি পেলেন শশী থারুর (Shashi Tharoor)।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: ২০১৪ সালে দিল্লির এক অভিজাত হোটেলের ঘর থেকে উদ্ধার হয়েছিল কংগ্রেস সাংসদ শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের দেহ (Sunanda Pushkar Death Case)। তার পর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে তিরুঅনন্তপুরমের কংগ্রেস সাংসদের বিরুদ্ধে মামলা দায়ের করে দিল্লি পুলিশ। সেই মামলায় বুধবার দিল্লির একটি আদালতে সমস্ত অভিযোগ থেকে নিষ্কৃতি পেলেন শশী থারুর (Shashi Tharoor)।

২০১৪ সালের ১৭ জানুয়ারি হোটেলের ঘর থেকে ৫১ বছরের সুনন্দার দেহ উদ্ধারের পর, মেডিক্যাল রিপোর্টে জানা গিয়েছিল সুনন্দার শরীরে মাদকের উপস্থিতির কথা। খুনের ষড়যন্ত্রের বিষয়টি উঠে এলেও, আত্মহত্যা ধরে নিয়েই মামলা দায়ের করেছিল পুলিশ। শশী থারুরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৮এ পারিবারিক হিংসা এবং ৩০৬ আত্মহত্যায় প্ররোচনা ধারায় অভিযোগ আনা হয়েছিল। এই অভিযোগগুলি থেকেই বুধবার মুক্ত হলেন তিনি।

এদিন স্ত্রীয়ের মৃত্যু মামলা থেকে অব্যাহতি পাওয়ার পর শশী থারুর বলেছেন, 'আদালতের প্রতি কৃতজ্ঞ। সাড়ে সাত বছর ধরে চরম নির্যাতন চলেছে। রায়ের প্রশংসা করছি।' আরেকটি দীর্ঘ বিবৃতিতে শশী লিখেছেন, 'স্ত্রী সুনন্দার মর্মান্তিক মৃত্যুর পর যে অভিশপ্ত সময় আমাকে ঘিরে ধরেছিল তার সমাপ্তি হল। আমার উপর প্রমাণ ছাড়াই অনেক অভিযোগ আনা হয়েছিল। তবে আইনের উপর আমি আস্থা রেখেছিলাম।' শেষ পর্যন্ত তাঁর পরিবার সুনন্দার মৃত্যুশোকে সামিল হতে পারল বলে জানিয়েছেন তিনি।

২০১০ সালে বিয়ে করেছিলেন শশী থারুর ও সুনন্দা পুষ্কর। তার চার বছরের মধ্যে সুনন্দার আচমকা মৃত্যুতে চমকে উঠেছিল দেশ। স্ত্রীর উপর নির্যাতন, হেনস্থা ও পণের মতো নানা বিষয়ে জল্পনা শুরু হয়েছিল। এমনকী শশী থারুরের সঙ্গে পাকিস্তানি এক সাংবাদিকের অবৈধ সম্পর্কের অভিযোগও সামনে এসেছিল। পুলিশ প্রথমে অনুমান করেছিল, সুনন্দাকে বিষ দিয়ে মারা হয়েছে। এক বছর পর পুলিশ খুনের মামলা রুজু করেছিল, তবে কোনও অভিযুক্তের নাম ছিল না। বিরোধীরা শশীর বিরুদ্ধেই এই ঘটনার দায় চাপিয়েছিলেন। তবে প্রথম থেকেই ফাঁসানোর তত্ত্ব আঁকড়ে ছিলেন কংগ্রেস সাংসদ।

Published by:Raima Chakraborty
First published: