corona virus btn
corona virus btn
Loading

ঝড়ের দাপট ঠেলে সরিয়ে দিল বাস! আমফান আছড়ে পড়ার আগেই কী হচ্ছে!‌ দেখুন ভিডিও

ঝড়ের দাপট ঠেলে সরিয়ে দিল বাস! আমফান আছড়ে পড়ার আগেই কী হচ্ছে!‌ দেখুন ভিডিও

সোমবার সকালেই ট্যুইটারে ঘূর্ণিঝড়ের সুস্পষ্ট ‘‌আই’ বা চোখের উপগ্রহ চিত্র শেয়ার করেছে আইএমডি।

  • Share this:
 

#তেলঙ্গানা:‌ ঝড়ের দাপটে রাস্তায় দাঁড়িয়ে থাকা বাসও কাত!‌ তেলঙ্গানার খাম্মাম শহরে ঘূর্ণিঝড় আমফানের দাপটে সকাল থেকেই শুরু হয়েছে তীব্র হাওয়া!‌ তেলঙ্গানাতেও এই ঝড়ের আংশিক প্রভাব পড়ার কথা রয়েছে। বলা হয়েছে, হতে পারে বিপুল বৃষ্টিপাত। দেখুন, ঝড়ের দাপটে কীভাবে বাস প্রায় উড়ে যাওয়ার জোগাড়!‌ ভয়ানক হাওয়া বেশ কয়েক মিটার দূরে নিয়ে গিয়ে ফেলেছে বাসটিকে। উপড়ে যাওয়ার জোগাড় হয়েছে গাছ। সামান্য ঝড়ের ছোঁয়ায় এই অবস্থা, এবার যদি ঝড় আছড়ে পড়ে, তখন কী হতে পারে, সেটা আন্দাজ করেই অনেকে ভয়ে কাঁপছেন।

সকাল সকাল ইন্ডিয়ায় মেটেরোলজিক্যাল ডিপার্টমেন্টের পক্ষ থেকে ট্যুইটারে বলা হয়েছে, অতি শক্তিশালী ঝড়ে পরিণত হয়েছে আমফান। স্পষ্ট হয়েছে ঝড়ের গতিপথ। দেখা যাচ্ছে দীর্ঘক্ষণ সাগরের ওপর থাকার কারণে জলীয় বাস্প সংগ্রহ করে আরও শক্তিশালী আকার ধারণ করেছে এই ঝড়টি। ফলে ক্রমে গতিও বাড়িয়েছে। বলা হচ্ছে, এখন ঘণ্টায় ১২ কিলোমিটার বেগে এগিয়ে আসছে এই ঝড়। স্থলভাগে আছড়ে পড়ার গতিও বেড়ে গিয়েছে। অত্যন্ত শক্তিশালী ঝড় হিসাবে এর স্থলভাগে আছড়ে পড়ার গতি হয়ে দাঁড়িয়েছে সর্বোচ্চ ২০০ থেকে ২২০। যা ভয়ানক। বিপুল ক্ষয়ক্ষতির পক্ষে যা যথেষ্ট।

সোমবার সকালেই ট্যুইটারে ঘূর্ণিঝড়ের সুস্পষ্ট ‘‌আই’ বা চোখের উপগ্রহ চিত্র শেয়ার করেছে আইএমডি। সেখানে বলা হয়েছে ভারতীয় সময় সকাল সাড়ে সাতটায় তোলা এই উপগ্রহ চিত্রে দেখা যাচ্ছে, গভীর ও স্পষ্ট ঘূর্ণিঝড়ের চোখ থেকে বোঝা যাচ্ছে, কতটা শক্তিশালী হয়েছে আমফান।

Published by: Uddalak Bhattacharya
First published: May 18, 2020, 10:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर