corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে মদ্যপায়ীদের জন্য সুখবর, এবার পাস দেখিয়ে কেনা যাবে মদ

লকডাউনে মদ্যপায়ীদের জন্য সুখবর, এবার পাস দেখিয়ে কেনা যাবে মদ

মদ্যপায়ীদের জন্য বিশেষ ব্যবস্থা

  • Share this:

#কোচি: করোনা সতর্কতায় গোটা দেশে লকডাউন। একমাত্র অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ছাড়া বন্ধ সব দোকানই। এরমধ্যে পড়ছে মদের দোকানও। কিন্তু এতে সমস্যায় পড়ছেন সেই সমস্ত ব্যক্তিরা, যাঁরা মদে আসক্ত, প্রতিদিন মদ্যপানে অভ্যস্ত। তাঁদের ক্ষেত্রে মদের জোগান বন্ধ হওয়ায় শারীরিক ও মানসিক সমস্যা দেখা দিচ্ছে, যাকে ডাক্তারি পরিভাষায় বলে উইথড্রয়াল সিম্পট। কাজেই সমস্যা এড়াতে মদ্যপায়ীদের জন্য বিশেষ পাসের ব্যবস্থা করল কেরল সরকার।

প্রথমে পরিচয়পত্র ও চিকিৎসকের প্রেস্ক্রিপশন ( যা থেকে বোঝা যায় ওই ব্যক্তি মদ না খেলে উইথড্রয়াল সিম্পটমে ভোগেন) দেখিয়ে স্থানীয় আবগারি অফিস থেকে পাস সংগ্রহ করতে হবে। তারপর সেই পাস নিয়ে যেতে হবে বেভারেজ কর্পোরেশন ম্যানেজিং ডিরেক্টরের অফিসে। সেখান থেকে মদের ব্যবস্থা করা হবে।

মদ না পেয়ে তিনদিনে মৃতের সংখ্যা ৯। স্বাভাবিকভাবেই বাড়ছিল উদ্বেগ। শুরুটা হয়েছিল শুক্রবার। তারপর থেকে চলছে। শুক্রবার মদ না পেয়ে আত্মঘাতী হন ত্রিশূরের বাসিন্দা সনোজ এবং কোচির মুরলি। এরপর শনিবার মদ না পেয়ে আত্মঘাতী হন কান্নুর জেলার এক যুবক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম কেসি ভিগিল (২৮)। শনিবার পুলিশ তাঁর দেহ উদ্ধার করে। এছাড়া কোল্লামের বাসিন্দা বিজু এবং সুরেশও মদ না পেয়ে আত্মঘাতী হন। কোচির ভাসু নামে এক ব্যক্তিও এদিন আত্মঘাতী হন। রবিবার একটি বহুতল থেকে একই কারণে ঝাঁপ দেন থিরুভনন্তপুরমের বাসিন্দা কৃষ্ণান কুট্টি। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন তিনি। এছাড়া একজন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। আরও এক ব্যক্তি আফটারশেভ লোশন খেয়ে আত্মঘাতী হয়েছেন।

First published: April 2, 2020, 8:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर