Home /News /national /

‘‌অপরিশোধিত তেলের দাম কমলেও জ্বালানির দাম বাড়িয়ে মুনাফা করছে কেন্দ্র’‌, তোপ সনিয়ার

‘‌অপরিশোধিত তেলের দাম কমলেও জ্বালানির দাম বাড়িয়ে মুনাফা করছে কেন্দ্র’‌, তোপ সনিয়ার

সনিয়া উদাহরণ দিয়ে বলেছেন, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমেছে প্রায় নয় শতাংশ

  • Share this:

    #‌নয়াদিল্লি:‌ করোনা ভাইরাস সংক্রমণ, লকডাউনের ফলে দেশের মানুষ আর্থিক কষ্টের চরম সীমায় পৌঁছে গিয়েছেন। কিন্তু সনিয়া গান্ধি মনে করছেন, তাও কেন্দ্রের সেদিকে নজর নয়। এভাবে টানা পেট্রোল–ডিজেলের দাম বাড়ছে, অথছ কেন্দ্রীয় সরকার চুপ করে আছে। তাঁর অভিযোগ, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলেও দেশে দাম কমাচ্ছে না কেন্দ্রীয় সরকার। শুধু মুনাফা লুঠ করার ছক কষছে।

    প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে কংগ্রেসের সভানেত্রী লিখেছেন, এই সংকটের সময়েও সরকার অতিরিক্ত কর বসিয়ে ২,৬০,০০০ কোটি টাকা আয় করছে তেলের বিপণন থেকে। এই বাড়িত রাজস্বের ভার সাধারণ মানুষের ওপর চাপিয়ে দেওয়ার কী মানে?‌ এখন মানুষের অর্থিক কষ্ট রয়েছে, মধ্যবিত্তের আয় কমেছে, কৃষকরা ধুঁকছেন, তারমধ্যেও সরকার এভাবে আয় করার জন্য ঝুঁকছে কেন?‌ এর কোনও যুক্তি আমার কাছে নেই।

    সনিয়া উদাহরণ দিয়ে বলেছেন, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমেছে প্রায় নয় শতাংশ। তাহলে‌ শেষ কয়েকসপ্তাহ ধরে ভারতে কেন তেলের দাম বেড়েই চলেছে?‌ সনিয়ার অনুরোধ, দেশের মানুষের কাছে সরাসরি সাহায্য পৌঁছে দিতে কেন্দ্রীয় সরকারের উচিত দাম কমানো। তিনি লিখেছেন, ‘‌যদি আপনি ভারতবাসীকে আত্মনির্ভরই তৈরি করতে চান, তাহলে তাঁদের ওপর এমন বোঝা চাপাবেন না যাতে তাঁদের চলার শক্তি না থাকে।’‌

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Congress, Modi, Oilprice, Soniagandhi

    পরবর্তী খবর