• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • SONIA GANDHI WILL ORGANIZE A MEETING WITH MAMATA BANERJEE AND ALL ANTI BJP PARITIES SANJ

Sonia Gandhi Mamata Banerjee : মমতাই ভরকেন্দ্র! দিল্লিতে অবিজেপি শিবিরের বৈঠকের ডাক সনিয়া গান্ধির...

সনিয়া গান্ধির ডাকে বৈঠক Photo : File Photo

Sonia Gandhi Mamata Banerjee : লোকসভার অধিবেশন দুদিন আগে শেষ ঘোষণা হতেই বিরোধীরা তাদের পরবর্তী কর্মপন্থা স্থির করতে নেমে পড়েছেন।

  • Share this:

#নয়াদিল্লি : বুধবার লোকসভার অধিবেশন দুদিন আগে শেষ ঘোষণা হতেই বিরোধীরা তাদের পরবর্তী কর্মপন্থা স্থির করতে নেমে পড়েছেন। আগামী ২০ শে আগস্ট অবিজেপি রাজ্যগুলির মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি (Sonia Gandhi)। ভার্চুয়াল ওই বৈঠকে দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা এবং বিরোধী দলগুলির(Opposition Alliance) করণীয় কী, তা নিয়ে বিস্তারিত আলোচনা হবে। ওই বৈঠকের পর কোনও একদিন দিল্লিতে বিরোধী (Opposition Alliance)  দলের নেতাদের নিয়ে মধ্যাহ্নভোজ অথবা নৈশভোজের আয়োজন করতে পারেন সোনিয়া(Sonia Gandhi)।

সূত্রের খবর, ২০ আগস্ট ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Sonia Gandhi Mamata Banerjee), মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন, ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন-সহ আরও কয়েকজনকে আমন্ত্রণ জানিয়েছেন সনিয়া(Sonia Gandhi)। এই খবরের সত্যতা স্বীকার করেছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। তিনি জানিয়েছেন, '২০ আগস্ট সনিয়া গান্ধির সঙ্গে বৈঠকে যোগ দেবেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।'

নির্ধারিত সময়ের দু'দিন আগে লোকসভার বাদল অধিবেশন শেষ হওয়ার পরেই সোনিয়ার 'বিশেষ' আমন্ত্রণকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা। নৈশভোজে আগামী লোকসভা নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে তা বলাই বাহুল্য। জানা যাচ্ছে, মমতার সাম্প্রতিক দিল্লি সফরের পরেই কার্যত তাঁকেই মধ্যমনি করে হতে চলেছে এই বৈঠক। বৈঠকে সামিল হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হতে চলেছে NCP সুপ্রিমো শরদ পাওয়ার এবং শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরেকেও। বর্তমানে দেশের সমস্ত রাজনৈতিক লক্ষ্য ২০২৪।পদ্ম শিবিরকে ক্ষমতাচ্যুত করাটাই যেন প্রথম টার্গেট। যেন তেন প্রকারেণ জেতাই লক্ষ্য। আর তাই 'মহাগাঁটবন্ধনে'র পথে হাঁটতে চায় দেশের বিরোধী শক্তিরা।

Published by:Sanjukta Sarkar
First published: