কৃষক বিক্ষোভের সমর্থনে এ বছর জন্মদিন পালন করছেন না সনিয়া গান্ধি

কৃষক বিক্ষোভের সমর্থনে এ বছর জন্মদিন পালন করছেন না সনিয়া গান্ধি

সনিয়া গান্ধি।

অচলবস্থার কারণেই আগামিকাল, ৯ ডিসেম্বর, জন্মদিন পালন করতে চান না সনিয়া গান্ধি।

  • Share this:

    #নয়াদিল্লি: একদিকে করোনার ভ্রুকুটি অন্য দিকে দেশজু়ড়ে বাড়়তে থাকা কৃষক বিক্ষোভ। অচলবস্থার কারণেই আগামিকাল, ৯ ডিসেম্বর, জন্মদিন পালন করতে চান না সনিয়া গান্ধি।

    চিকিৎসকদের পরামর্শে আপাতত গোয়ায় রয়েছেন সনিয়া গান্ধি। দূষণ-জর্জরিত দিল্লিতে তাঁর বুকের সংক্রমণ ফের মাথাচাড়া দিতে পারে, এই সন্দেহেই তাকে রাজধানী থেকে দূরে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা। গোয়ায় সোনিয়ার সঙ্গে রয়েছেন রাহুলও। প্রতিবছর সনিয়ার জন্মদিনে যে ভাবে উল্লাসে মাতেন সমর্থকরা, যে উদযাপনের ছবিটা দেখা যায় তাঁকে ঘিরে, এবার তা থাকছে না।

    বলা ভালো, সনিয়ার নজর থাকছে রাজধানীর গতিবিধিতে। তিনমাস বিক্ষোভের পর আজ রাজধানীতে শক্তিপ্রদর্শন করছেন কৃষকরা। চলছে ভারত বনধ। এই বনধে শামিল তাঁর দল কংগ্রেসও। রয়েছে আরজেডি, তৃণমূল, টিআরএস, আপ-এর মতো দলগুলি। এই পরিস্থিতিতে কোথাকার জল কোথায় গড়ায় সেদিকেই নজর থাকবে সনিয়ার।

    এই মুহূর্তে বনধ শুরু হওয়ার পর থেকে বন্ধ টিকরি, ঝরোদার মকো সীমান্তবর্তী অঞলের গাড়িচলাচল।চলছে শুধু দু চাকার যান। দিল্লি ট্রাফিক পুলিশ সূত্রে খবর পুরোপুরি বন্ধ সিঙ্ঘু, পিয়াও মানিয়ারি, মঙ্গেশ বর্ডারে গাড়িচলাচল।দুই দিক থেকেই গাড়িচলাচল বনধ। হাই অ্যালার্ট জারি রয়েছে উত্তর প্রদেশে।লখনউতে জারি ১৪৪ ধারা। মহারাষ্ট্রের বুলাদানা জেলায় আটকে রয়েছে চেন্নাই আমেদাবাদ এক্সপ্রেস। সমাজবাদী দলের নেতারা ট্রেন আটকে দিয়েছেন প্রয়াগরাজে। বিচ্ছিন্ন অশান্তি যাচ্ছে বিহারেও।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর