Home /News /national /
Sonia Gandhi: বৃহস্পতিবার ন্যাশনাল হেরাল্ড মামলায় অবশেষে ইডির জেরার মুখে সনিয়া, দেশ জুড়ে প্রতিবাদের ডাক কংগ্রেসের

Sonia Gandhi: বৃহস্পতিবার ন্যাশনাল হেরাল্ড মামলায় অবশেষে ইডির জেরার মুখে সনিয়া, দেশ জুড়ে প্রতিবাদের ডাক কংগ্রেসের

Sonia Gandhi

Sonia Gandhi

National Herald Case Sonia Gandhi: রাহুল গান্ধির পিতামহ এবং দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু দ্বারা প্রতিষ্ঠিত ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রটি কংগ্রেসের মুখপত্র ছিল

  • Share this:

    #নয়াদিল্লি: আগামিকাল, বৃহস্পতিবার ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের সঙ্গে যুক্ত একটি আর্থিক তছরুপের মামলায় কংগ্রেস সুপ্রিমো সনিয়া গান্ধিকে জিজ্ঞাসাবাদ করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট! ইডির এই জিজ্ঞাসাবাদের প্রতিবাদে কাল দেশ জুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে কংগ্রেস, এই নিয়ে বৈঠকও করেছে দল, জানিয়েছে এক সূত্র! কোভিড পজিটিভ ধরা পড়ায় এবং হাসপাতালে ভর্তি হওয়ার পরে সনিয়া গান্ধির জিজ্ঞাসাবাদ স্থগিত করা হয়। জুনের মাঝামাঝি হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরও তিনি ইডির সামনে হাজির হওয়ার জন্য আরও সময় চেয়েছিলেন।

    আরও পড়ুন- ২১ জুলাই সভা করছে না বিজেপি! "রাত ৮ টায় সভাতে আসবে কে?" আদালতকে প্রশ্ন শুভেন্দুর

    গত সপ্তাহেই, তাঁকে ২১ জুলাই জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়। সনিয়া পুত্র তথা দলের প্রাক্তন প্রধান রাহুল গান্ধিকে এর আগেই জিজ্ঞাসাবাদ করেছে ইডি। সেই সময়ও কংগ্রেস ব্যাপক প্রতিবাদ করেছিল। এই একই মামলায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা টানা পাঁচ দিন ধরে রাহুল গান্ধিকে জিজ্ঞাসাবাদ করে। প্রতিদিনই প্রায় ১০ থেকে ১২ ঘণ্টা রাহুলকে জেরা করা হয়।

    এই ম্যারাথন জিজ্ঞাসাবাদ কীভাবে সামলেছেন জিজ্ঞাসা করা হলে রাহুল হালকা মজার ছলে বলেন, “ওদের বলেছিলাম আমি বিপাসনা করি।” ইডির কার্যালয়ের বাইরে, দলের নেতারা মিছিল করেন এবং বিক্ষোভে বসেন। প্রতিদিনই দলের বহু বরিষ্ঠ নেতা-কর্মীকে আটকও করা হয়। কয়েকজনকে মারধর ও আহত করার অভিযোগও ওঠে পুলিশের বিরুদ্ধে।

    আরও পড়ুন- কেন্দ্র সরকারের চাকরিতে ১০ লক্ষ শূন্যপদ! ১৮ মাসে ব্যাপক নিয়োগের আশ্বাস মোদির!

    জিজ্ঞাসাবাদের শেষ দিনে কংগ্রেস যন্তর মন্তরে বিক্ষোভ সমাবেশ করে। এর আগে এই মামলার বিষয়ে দলের বরিষ্ঠ নেতা মল্লিকার্জুন খাড়গে এবং পবন বনসালকেও জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

    যে কোম্পানিটি ন্যাশনাল হেরাল্ড পত্রিকা চালাত সেই AJL সংস্থার (অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড) দায়িত্ব পরে নিয়ে নেয় ইয়ং ইন্ডিয়ান। সেই বিষয়ে গান্ধি পরিবারের ভূমিকা খতিয়ে দেখছে ইডি। রাহুল গান্ধির পিতামহ এবং দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু দ্বারা প্রতিষ্ঠিত ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রটি কংগ্রেসের মুখপত্র ছিল যা পরে সম্পূর্ণ অনলাইনে পত্রিকা হয়ে যায়।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Enforcement Directorate, Sonia Gandhi

    পরবর্তী খবর