• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • SONIA GANDHI TO CHAIR OPPOSITION PARTIES MEET TODAY INVITED MAMATA BANERJEE BUT ARVIND KEJRIWALS AAP NOT INVITED SB

Mamata Banerjee | Sonia Gandhi ‍: থাকবেন শরদ পাওয়ার, পিনারাই বিজয়নরা? সনিয়ার বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়-ই মধ্যমণি!

মধ্যমণি মমতা

Mamata Banerjee | Sonia Gandhi ‍: বিরোধীদের বৈঠকে মধ্যমণি হতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিজেপি বিরোধী বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি।

  • Share this:

    #নয়াদিল্লি: বাংলার বিধানসভা ভোট জিতে ওঠার পর প্রথমবারের দিল্লি যাত্রায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) স্পষ্ট করে এসেছেন এবার আসল লক্ষ্য দিল্লি। সেই সূত্রে মাসে দুবার করেও দিল্লি যেতে পারেন তিনি। সেই অনুযায়ী, আগামী সেপ্টেম্বর মাসেও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দিল্লি যাওয়ার কথা। কিন্তু তার আগেই বিরোধীদের বৈঠকে মধ্যমণি হতে চলেছেন তিনি। শুক্রবার বিজেপি বিরোধী বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি (Sonia Gandhi)। বিকেল ৪টেয় ভার্চুয়ালি হবে এই বৈঠক। বৈঠকে উপস্থিত থাকা সম্ভবনা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এনসিপি নেতা শরদ পাওয়ার, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন-সহ অন্য দলের শীর্ষস্থানীয় নেতারা।

    রাজনৈতির মহলের মতে, বিরোধী শিবিরকে যখন একজোট হতে বারবার আহ্বান জানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, বিরোধী নেতাদের সঙ্গে বৈঠকেও বসছেন, তখন এদিনের বৈঠক সনিয়া গান্ধির ডাকা হলেও তার মধ্যমণি হতে চলেছেন মমতাই। গত দিল্লি সফরে এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক হয়নি তৃণমূল নেত্রী। মোদির সঙ্গে বৈঠকের পর বিরোধী শিবির থেকে পাওয়ার সরে যাচ্ছেন কিনা, তা নিয়ে জল্পনাও শুরু হয়। কিন্তু এদিনের বৈঠকে শরদ পাওয়ার থাকছেন বলেই খবর। তা বাস্তবে হলে বিরোধী শিবির নিঃসন্দেহে অক্সিজেন পেতে পারে।

    গত মাসেই মমতা বন্দ্যোপাধ্যায় নয়াদিল্লিতে এসে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করে গিয়েছেন। তার পর এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এখন ক্রমশ শক্তিশালী করার কাজ চলছে বিরোধী জোটকে। বাদল অধিবেশন জুড়ে ঘন ঘন বৈঠক করেছেন বিরোধী শিবিরের নেতারা। এবার বিরোধীদের জন্য একটি বিশেষ ভার্চুয়াল বৈঠকের আয়োজন করেছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। আজ সেই বৈঠকে ডাক পেয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, আম আদমি পার্টিকে ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি।

    শরদ পাওয়ার-সহ বিজেপি বিরোধী প্রথম সারির প্রবীণ নেতৃত্বকেও আমন্ত্রণ জানানো হয়েছে ওই ভার্চুয়াল বৈঠকে। মঙ্গলবার দিল্লিতে তৃণমূলের সাংবাদিক বৈঠকে দলের রাজ্যসভার নেতা ডেরেক ও'ব্রায়েন জানিয়েছেন, আজকের ওই বৈঠকে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দেবেন। সনিয়ার এই বৈঠকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে যে থাকবেন, সেটা আগেই শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত ঘোষণা করেছেন। মমতার যোগ দেওয়া প্রসঙ্গে কংগ্রেসের প্রবীণ সাংসদ প্রদীপ ভট্টাচার্য বলেন, 'বিজেপি বিরোধী সমস্ত শক্তির এক হওয়া প্রয়োজন। সনিয়া গান্ধীর বৈঠকে তৃণমূল নেত্রীর অংশগ্রহণের সিদ্ধান্ত অবশ্যই ইতিবাচক পদক্ষেপ।'

    Published by:Suman Biswas
    First published: