Home /News /national /
Narendra Modi: কোনও সংস্কার প্রথমে অপছন্দ হলেও পরে দেশের কাজেই লাগে, বললেন প্রধানমন্ত্রী

Narendra Modi: কোনও সংস্কার প্রথমে অপছন্দ হলেও পরে দেশের কাজেই লাগে, বললেন প্রধানমন্ত্রী

বেঙ্গালুরুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বেঙ্গালুরুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Narendra Modi:কর্ণাটকে আপাতত দুদিনের সফরে রয়েছেন মোদি। তিনি এ দিন উপস্থিত হয়েছিলেন বেঙ্গালুরু ইয়ালাসাঙ্কা বিমান বাহিনীর বেসে।

  • Share this:

    #নয়াদিল্লি: তা হলে কি অগ্নিপথ প্রকল্প নিয়ে প্রথমবারের জন্য মত প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার বেঙ্গালুরুতে একটি সভায় যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি তাঁর ভাষণে বললেন, সরকারের কোনও কোনও সংস্কারমূলক কর্মসূচি প্রাথমিক ভাবে অনেকের অপছন্দ হলেও পরে দেখা যায়, সেটি আসলে দেশের উন্নয়নের একটি হাতিয়ার হয়ে উঠেছে। সম্প্রতি অগ্নিপথ প্রকল্পে চার বছরের জন্য নিয়োগ নিয়ে দেশজুড়ে অশান্তি চলছে। মনে করা হচ্ছে, সেই কারণেই মোদি এই মন্তব্য করেছেন।

    কর্ণাটকে দুদিনের সফর উপলক্ষে সোমবার সকালে বেঙ্গালুরুতে এসে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি তিনি রাস্তা ও রেল প্রকল্পের মাধ্যমে পরিকাঠামো উন্নয়নের জন্য বরাদ্দ ২৮ হাজার কোটি টাকার একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পাশাপাশি, ভারতের প্রথম শীতাতপ নিয়ন্ত্রিত রেলওয়ে স্টেশান বেঙ্গালুরুর উদ্বোধনও করেন মোদি। পাশাপাশি তিনি কঙ্কন রেলওয়ে লাইনের ১০০ শতাংশ বৈদ্যুতিকরণের প্রকল্পেরও উদ্বোধন করেন তিনি।

    আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায় নন, রাষ্ট্রপতি প্রার্থী বাছতে বিরোধীদের বৈঠকে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

    কর্ণাটকে আপাতত দুদিনের সফরে রয়েছেন মোদি। তিনি এ দিন উপস্থিত হয়েছিলেন বেঙ্গালুরু ইয়ালাসাঙ্কা বিমান বাহিনীর বেসে। তিনি বেঙ্গালুরু ও মাইসোরের মোট ১০টি অনুষ্ঠানে অংশ নেবেন। এর মধ্যে রয়েছে ২১ জুনের আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানও। তার মধ্যেই অগ্নিপথ প্রকল্প নিয়ে চলা দেশজোড়া বিক্ষোভ নিয়ে উল্লেখ না করেও মত প্রকাশ করলেন প্রধানমন্ত্রী, এমনটাই মনে করা হচ্ছে।

    আরও পড়ুন: নাড্ডার বাড়িতে আজ জরুরি বৈঠক, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থীতে মহাচমক বিজেপির?

    গত ১৪ জুন প্রতিরক্ষামন্ত্রী ও সেনাপ্রধানের সাংবাদিক সম্মেলনে কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পের ঘোষণা করা হয়। পরবর্তীতে ভারতীয় সেনায় অগ্নিবীরদের চাকরি পাওয়ার বয়সসীমা বাড়িতে ২৩ করা হলেও বিক্ষোভ কমেনি দেশজুড়ে। বিভিন্ন রাজ্য, বিহার, উত্তরপ্রদেশ-সহ প্রায় সর্বত্র শুরু হয় আন্দোলন। ট্রেন জ্বালিয়ে দেওয়া হয়, সরকারি সম্পত্তি নষ্ট করা হয়। সব মিলিয়ে পরিস্থিতি হয়ে ওঠে অগ্নিগর্ভ। সেই অবস্থায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর এই উক্তি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Narendra Modi

    পরবর্তী খবর