ফ্রেন্ডলিস্ট থেকে সরিয়ে দিলেও জানবে না অপর পক্ষ, এল Snapchat-এর নয়া ফিচার Friend Check Up

ফ্রেন্ডলিস্ট থেকে সরিয়ে দিলেও জানবে না অপর পক্ষ, এল Snapchat-এর নয়া ফিচার Friend Check Up
এই ফিচারের সাহায্য়ে যে কোনও ব্যবহারকারী তার ফ্রেন্ডলিস্ট চেক আপ করতে পারবেন

এই ফিচারের সাহায্য়ে যে কোনও ব্যবহারকারী তার ফ্রেন্ডলিস্ট চেক আপ করতে পারবেন

  • Share this:

Snapchat: WhatsApp, Facebook-এর ভিড়ে বেশ ভালো জায়গা করে নিয়েছিল Snapchat। কিন্তু নতুন, পুরনো একাধিক অ্যাপের ভিড়ে ধীরে ধীরে এর জনপ্রিয়তা কমতে থাকে। কিন্তু একাধিক অ্যাপের মাঝে তথ্য সুরক্ষা নিয়ে এই অ্যাপের বরাবরই সুনাম রয়েছে। প্রথম থেকেই এরা ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত রাখার ব্যাপারে বেশ কিছু পদক্ষেপ করেছে। তার জন্য এনেছে নতুন নতুন ফিচারও।

এবার এসবের বাইরে এক নতুন ফিচার আনতে চলেছে সংস্থা। Friend Check Up নামের এই ফিচার শীঘ্রই দেখা যাবে আপনার অ্যাপেও।

এই ফিচারের সাহায্য়ে যে কোনও ব্যবহারকারী তার ফ্রেন্ডলিস্ট চেক আপ করতে পারবেন। অর্থাৎ কে কে ফ্রেন্ডলিস্টে আছে তা দেখে, প্রয়োজন মতো ছাঁটাই করতে পারবেন। এক্ষেত্রে উল্টো দিকের মানুষটি এই বিষয় সম্পর্কে কিছু জানতে পারবেন না।


এই ফিচারের সাহায্যে ফ্রেন্ডলিস্টের সুরক্ষা বাড়ানো যেতে পারে। ফ্রেন্ডলিস্টে যে কাউকে অ্য়াড করা যাবে না বা যে কেউ অ্যাড হয়ে যাবে না। দুই পক্ষের সম্মতি থাকলে তবেই অ্যাড করা যাবে। মাই ফ্রেন্ডসের একটি অপশন থাকবে এবং সেখান থেকেই এই রিভিউ করে তার পর কাউকে অ্যাড করা যাবে। কাউকে ফ্রেন্ড লিস্ট থেকে বাদ দিতে সেই বন্ধুর নামের উপর ক্লিক করে মোর অপশনে যেতে হবে এবং তার পর রিমুভ ফ্রেন্ড অপশন আসবে, তাতে ক্লিক করতে হবে।

সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী সপ্তাহেই অ্যান্ড্রয়েড Snapchat-এ এই নতুন ফিচার চলে আসছে। কিন্তু এই মুহূর্তেই iOS-এ এই অপশন পাওয়া যাবে না। iOS ব্যবহারকারীদের এর জন্য আরও কয়েক মাস অপেক্ষা করতে হবে। তবে, iOS ডিভাইজে ঠিক কবে এই ফিচার পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

টেক-বিশেষজ্ঞরা বলছেন, এভাবে যত বেশি তথ্য সুরক্ষা বাড়াচ্ছে এই অ্যাপ, তাতে অন্যান্য মেসেজিং অ্যাপ থেকে এই অ্যাপে চলে আসার প্রবণতা বাড়বে। মানুষ যখনই দেখবে এই অ্যাপে তাদের তথ্য সুরক্ষিত থাকছে,তখনই এই অ্যাপ ব্যবহার করা শুরু করতে পারে। তবে, আরও কিছু আকর্ষণীয় ফিচার বা স্টিকার স্টোরেজ এদের আনতে হবে, যাতে আরও বেশি সংখ্যক মানুষকে এই অ্যাপ ব্যবহারের জন্য আগ্রহী করে তোলা যায়!

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর