দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

অন্তঃসত্ত্বা-সহ তিন হস্তিনী মৃত্যুতে কড়া প্রশাসন! শো-কজ ডিএফও, সাসপেন্ড আরও ৪ কর্মী-আধিকারিক

অন্তঃসত্ত্বা-সহ তিন হস্তিনী মৃত্যুতে কড়া প্রশাসন! শো-কজ ডিএফও, সাসপেন্ড আরও ৪ কর্মী-আধিকারিক
ফাইল ছবি

ছত্তিশগড়ে এক অন্তঃসত্ত্বা -সহ তিন হস্তিনী মৃত্যুর ঘটনায় ডিভিশনাল ফরেস্ট অফিসারকে শো-কজ করল রাজ্য প্রশাসন । চার বনকর্মী এবং আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে ।

  • Share this:

#বলরামপুর: ছত্তিশগড়ে এক অন্তঃসত্ত্বা-সহ তিন হস্তিনী মৃত্যুর ঘটনায় ডিভিশনাল ফরেস্ট অফিসারকে শো-কজ  করল রাজ্য প্রশাসন । পাশাপাশি আরও চার বনকর্মী এবং আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে ।

রাজ্য সরকারের অর্ডারে বলরামপুর জেলার ডিভিশনাল ফরেস্ট অফিসার প্রণয় মিশ্র কে শো-কজ এবং সাব ডিভিশনাল ফরেস্ট অফিসার (রাজপুর) কে এস খুটিয়া ,  ফরেস্ট রেঞ্জ  অফিসার (রাজপুর) অনিল সিং , ডেপুটি রেঞ্জার (গোপালপুর) রাজেন্দ্র প্রসাদ তিওয়ারী এবং ফরেস্ট গার্ড ভূপেন্দ্র সিং-কে  সাসপেন্ড করা হয়েছে ।

প্রসঙ্গত , রাজ্যের উত্তর দিকের প্রতাপপুর জঙ্গল থেকে একটি হাতির মৃতদেহ উদ্ধার করেন বনবিভাগের কর্তারা । হাতিটি ২০ মাসের অন্তঃসত্ত্বা ছিল । হাতিটির তিন দিনের পুরনো মৃতদেহ উদ্ধার হয় । এরপর অন্তঃসত্ত্বা হাতিটির দেহ পোস্টমর্টেমে পাঠানো হয়। বৃহস্পতিবার সেই রিপোর্ট হাতে আসে । জানা যায় তার লিভারে সিস্ট ছিল। যা থেকে সংক্রমিত হয়ে পড়ে দেহে অন্যান্য অঙ্গ । শেষে হার্টের কার্যকরিতা বন্ধ হয়ে  মৃত্যু হয় হাতিটির ।

প্রতাপপুর জঙ্গলের ওই অন্তঃসত্ত্বা হাতিটি ছাড়া আরও দু’টি হাতির মৃতদেহ উদ্ধার করে ছত্তিশগড়ের বনবিভাগ । প্রতাপপুর রেঞ্জের মধ্যে প্রথম হাতিটি যেখানে পাওয়া গিয়েছিল, তার থেকে ৩০০ মিটার দূরত্বে আরও একটি মহিলা হাতির মৃতদেহ পাওয়া যায় । তৃতীয় হাতির দেহ মেলে গোপালপুর এলাকায় । নড়েচড়ে বসে প্রশাসন । তারপরেই রাজ্য সরকারের তরফে কড়া পদক্ষেপ ঘোষণা করা হল ।

Published by: Shubhagata Dey
First published: June 14, 2020, 10:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर