রেজিস্টারে প্রথমে সাক্ষর করা নিয়ে বচসা! অধ্যক্ষকে পিটিয়ে হাসপাতালে পাঠাল অধ্যাপক

রেজিস্টারে প্রথমে সাক্ষর করা নিয়ে বচসা! অধ্যক্ষকে পিটিয়ে হাসপাতালে পাঠাল অধ্যাপক
প্রতীকী চিত্র ।

পুলিশ সূত্রে খবর, ওই অধ্যক্ষ সরকারি নির্দেশিকা মেনে রেজিস্টার খাতায় অধ্যাপকদের সাক্ষর করতে বলেছিলেন । আর এটাই ছিল তাঁর ‘দোষ’ ।

  • Share this:

    #মেরঠ: চমকে দেওয়ার মতো মারাত্মক ঘটনা ঘটল উত্তরপ্রদেশের মেরঠে । রেজিস্টারে আগে সাক্ষর করা নিয়ে অধ্যক্ষের সঙ্গে বচসা, কথা কাটাকাটি, শেষ পর্যন্ত ব্যাপক মারধর । যার জেরে হাসপাতালে ভর্তি হতে হল ওই অধ্যক্ষকে ।

    গত বুধবার মেরঠের কিষাণ-ইন্টারকলেজের অধ্যক্ষ মহিন্দর সিং ঘুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে । তাঁর মুখে ব্যাপক আঘাত রয়েছে । পুলিশ সূত্রে খবর, ওই অধ্যক্ষ সরকারি নির্দেশিকা মেনে রেজিস্টার খাতায় অধ্যাপকদের সাক্ষর করতে বলেছিলেন । আর এটাই ছিল তাঁর ‘দোষ’ ।

    সরকারি নির্দেশানুযায়ী, একই সময়ে, একই দিনে দু’জন অধ্যাপক একইসঙ্গে চাকরিতে যোগদান করলে সে ক্ষেত্রে যাঁর বয়স বেশি থাকে, তাঁকেই সিনিয়র হিসাবে মান্য করা হয় । রেজিস্টারে তিনিই আগে সাক্ষর করেন । কিন্তু সদ্য যোগদান করা অধ্যাপক অমিত কুমার এই বিষয়টি মানতে চায়নি । বয়সে ছোট হয়েও রেজিস্টারে প্রথমে সাক্ষর করার জন্য ঝামেলা শুরু করে দেন তিনি । অন্যায় এই আবদার মানতে চাননি অধ্যক্ষ । আর তাতেই বচসা....মারধর ।


    ভারতীয় দণ্ডবিধির ৩২৩, ৫০৪ ধারায় গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে । স্কুল জেলা ইন্সপেক্টর জি.কে চৌধুরি বলেন, যদি কোনও সমস্যা থাকত, তা আমাদের জানানো উচিত ছিল । কিন্তু এ ভাবে হিংসা ছড়ানোর ঘটনা কোনওভাবেই বরদাস্ত করা হবে না ।

    Published by:Simli Raha
    First published: