Home /News /national /
Shiv Sena praises Mamata Banerjee's leadership: মমতাকে সামনে রেখে হোক বিজেপি বিরোধী জোট, সওয়াল শিবসেনার! আরও চাপে কংগ্রেস?

Shiv Sena praises Mamata Banerjee's leadership: মমতাকে সামনে রেখে হোক বিজেপি বিরোধী জোট, সওয়াল শিবসেনার! আরও চাপে কংগ্রেস?

মমতায় আস্থা শিবসেনার৷

মমতায় আস্থা শিবসেনার৷

দিন কয়েক আগেই বিরোধী দল শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের চিঠি লিখে একজোট হওয়ার আহ্বান জানিয়েছেন তৃণমূলনেত্রী (Shiv Sena on Mamata Banerjee)।

  • Share this:

#নয়াদিল্লি: বিজেপিকে হারাতে তৃতীয় বিকল্প তৈরির পক্ষে জোরদার সওয়াল করল শিবসেনা (Shiv Sena)। তাদের দাবি, ২০২৪-এর লোকসভা নির্বাচনে সামনে রেখে এখনই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের আলোচনা শুরু করা উচিত বলে দলীয় মুখপাত্র সামনায় উল্লেখ করেছে শিবসেনা (Anti BJP Alliance)।

দলের জাতীয় মুখপাত্র সঞ্জয় রাউত লিখেছেন, 'কংগ্রেস যখন এগিয়ে আসছে না, সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায়কেই এগিয়ে আসতে হবে।'

প্রসঙ্গত উল্লেখ্য, দিন কয়েক আগেই বিরোধী দল শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের চিঠি লিখে একজোট হওয়ার আহ্বান জানিয়েছেন তৃণমূলনেত্রী। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে এখন থেকেই আলোচনা শুরুর প্রস্তাব দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এপ্রিলে দিল্লি আসারও কথা রয়েছে তাঁর।

আরও পড়ুন: DVC-র জলাধার সংস্কার প্রসঙ্গে কেন্দ্রের 'জবাবি চিঠি'! মিলে গেল মমতার অভিযোগ

তার আগে বিরোধী নেতাদের চিঠি এবং শিবসেনার সম্পাদকীয়তে উল্লেখ খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কংগ্রেস সম্পর্কে শিবসেনার সম্পাদকীয়তে দাবি করা হয়েছে, "কংগ্রেস তাদের দলীয় এবং কিছু পারিবারিক সমস্যা মেটাতে ব্যস্ত। তবে তারা বিরোধী ঐক্য তৈরির ক্ষেত্রে কোনও বাধা হবে না।"

সামনায় আরও বলা হয়েছে, "পঞ্জাব ছাড়া বাকি চার রাজ্যে জয়লাভ করেও সন্তুষ্ট নয় নরেন্দ্র মোদির দল। কেন্দ্রে মজবুত সরকার থাকা সত্ত্বেও বিরোধীদের হাতে থাকা অবিজেপি রাজ্য সরকারগুলিকে কাজ করতে না দেওয়াই তাদের উদ্দেশ্য। এই রাজ্যগুলিতে প্রতিদিন নানান সমস্যা তৈরি করে প্রতিকূল পরিস্থিতি তৈরি করা হচ্ছে। বিজেপি-র স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে এক হওয়ার জন্য অবিজেপি দলগুলিকে আহ্বান জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।"

শিবসেনার দাবি, 'যেহেতু কংগ্রেস উদ্যোগ নেয়নি, সেই জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কেই এগিয়ে আসতে হবে। তিনি প্রগতিশীল দলগুলিকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।'

আরও পড়ুন: 'বিরোধীদের সরিয়ে দিয়ে রাজ্য শাসন করে না বিজেপি', সংসদে তৃণমূলকে তীব্র আক্রমণ শাহের

শিবসেনার এই প্রস্তাবের বিষয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'বিজেপি বিরোধী গড়ে তোলার প্রশ্নে কংগ্রেস ব্যর্থ হয়েছে। তাদের ব্যর্থতার জন্য বিজেপি সুবিধা পেয়েছে। কংগ্রেসের ঘুরে দাঁড়ানোর কোনো সদিচ্ছা নেই। পরোক্ষে কংগ্রেস বিজেপির সুবিধা করে দিচ্ছে। আমরা কংগ্রেসকে বাদ দিয়ে জোটের কথা বলেনি। একটা নিয়মনীতি, স্টিয়ারিং কমিটি, যৌথ কর্মসূচি রাখা উচিত। কিন্তু কংগ্রেস শীত ঘুম ভেঙে বেরোয়নি। মমতা বন্দোপাধ্যায় তাই এক মঞ্চের কথা বলেন। তিনি একজোট হওয়ার কথা বলেছিলেন। সেটাই বাকিদের মধ্যে প্রতিফলিত হচ্ছে। এই আলোচনা যত বেশি সম্প্রসারিত হবে তত ভালো।'

 বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এ নিয়ে কটাক্ষের সুরে বলেন, 'তৃণমূল এবং মমতা বন্দ্যোপাধ্যায় জোট ঘোঁট অনেক কিছুই করতে পারেন।'

Published by:Debamoy Ghosh
First published:

Tags: BJP, Mamata Banerjee, Shiv Sena

পরবর্তী খবর