Bihar Elections 2020| হার দিয়ে নিজের রাজনৈতিক জীবন শুরু শত্রুঘ্ন পুত্র লবের

বিজেপি ছেড়ে শুধুই হারছে শত্রুঘ্নর পরিবার, স্ত্রীর পর এবার হার ছেলেরও

বিজেপি ছেড়ে শুধুই হারছে শত্রুঘ্নর পরিবার, স্ত্রীর পর এবার হার ছেলেরও

  • Share this:

    #পটনা: হেরে রাজনৈতিক কেরিয়ার শুরু করলেন শত্রুঘান সিনহার পুত্র লব সিনহা (LUV SINHA) বিহার বিধানসভা নির্বাচন ২০২০ (Bihar Assembly Election 2020)-এ তিনি বঙ্কিপুর বিধানসভা আসন(Bankipur assembly seat) থেকে দাঁড়িয়েছিলেন৷ বিজেপির প্রার্থী নিতিন ন্যাবিনের কাছে বড় ব্যবধানে পরাজিত হলেন কংগ্রেস প্রার্থী লব সিনহা৷ ১৪৩৩৩ (২৮.৬১%) ভোট পেয়েছেন লব এবং নিতিন পেয়েছেন ৩১২২৬ (৬২.৩৪%) ভোট । এটা মনে করা হয়েছিল যে, লব সিনহা শত্রুঘন সিনহার 'বিহারি বাবু' ইমেজ কাজে লাগাতে পারবেন এবং তা প্রতিফলিত হবে ভোট বাক্সে।

    আসলে, গোটা রাজনৈতিক জীবন বিজেপিতে কাটানো শত্রুঘ্ন সিনহা কংগ্রেসে যোগদানের পর থেকে কোনও নির্বাচনে জেতেননি। বিজেপিতে থাকাকালীন সিনহা কেবল বহুবারই নির্বাচনে জয়ী হননি, তিনি অটল বিহারী বাজপেয়ী সরকারে কেন্দ্রীয় মন্ত্রীর পদেও ছিলেন। ২০১৯ লোকসভা নির্বাচনে, 'শটগান' নামে খ্যাত সিনহা, পটনায় বিজেপির রবিশঙ্কর প্রসাদের বিরোধী ছিলেন। সিনহা একটি বড় ব্যবধানে ২০১৪ সালে এই আসনটি জিতেছিলেন। তিনি আত্মবিশ্বাসী ছিলেন যে তিনি জিতবেন। তবে ফলাফল এলে দেখা যায় যে, শত্রুঘন সিনহা প্রায় তিন লাখ ভোটে হেরেছেন।

    একইভাবে তাঁর স্ত্রী পুনম সিনহাও উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে নির্বাচনী দৌড়ে শামিল হয়েছিলেন। তাঁর সামনে ছিলেন বিজেপির শক্ত প্রতিপক্ষ রাজনাথ সিং। উত্তরপ্রদেশে এসপি-বিএসপি মহাজোটের কারণে, ধারণা করা হয়েছিল যে পুনম সিনহা নির্বাচনে কঠোর লড়াই করবেন। তবে লখনউতেও তিনি খারাপভাবে হেরে গিয়েছেন। রাজনাথ সিং এই নির্বাচনে সাড়ে তিন লাখেরও বেশি ভোটে জয়লাভ করেছিলেন।

    Published by:Pooja Basu
    First published: