• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • SHATRUGHAN SINHA MAY JOIN TMC ON 21 JULY OPPOSITION LEADERS INVITED IN DELHI DMG

Shatrughan Sinha in TMC: একুশের চমক শত্রুঘ্ন? অভিষেকের উপস্থিতিতে দিল্লিতে আমন্ত্রিত বিরোধী নেতারা

একুশে জুলাইতেই তৃণমূলে শত্রুঘ্ন? Photo- File

শেষ মুহূর্তে বড়সড় কোনও পরিবর্তন না হলে আগামী ২১ জুলাই শহিদ দিবসে সম্ভবত তৃণমূলে যোগ দিতে পারেন প্রবীণ রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহা ।

  • Share this:

# নয়াদিল্লি: কলকাতা থেকে ভার্চুয়ালি ভাষণ দেবেন তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ৪৫ মিনিট বক্তব্য পেশ করবেন তিনি। আর এই প্রথম ভার্চুয়ালি তার ভাষণ শুনবেন বিরোধী রাজনৈতিক দলের নেতারা। তবে একুশে জুলাইয়ের সবথেকে বড় চমক হতে পারে শত্রুঘ্ন সিনহার তৃণমূলে যোগদান৷

তৃণমূল সূত্রের খবর, এবার একুশে জুলাই পালিত হবে দিল্লিতে। তা হওয়ার কথা ছিল ৬১, সাউথ অ্যাভিনিউয়ে অবস্থিত তৃণমূলের কার্যালয়ে। কিন্তু, জন সমাগমের কথা মাথায় রেখে এবং বিরোধী রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণের সিদ্ধান্তের পর ঠিক হয়েছে রফি মার্গে, কনস্টিটিউশন ক্লাবে একুশে জুলাই পালন করবে তৃণমূল। উপস্থিত থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য অভিষেকের উপস্থিতিতে জাতীয় স্তরের নেতারা তৃণমূলের ২১ জুলাই 'শহিদ দিবস' পালনের মঞ্চে হাজির হলে তা হবে তাৎপর্যপূর্ণ ঘটনা। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে কংগ্রেস,  এনসিপি, সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি, ডিএমকে, আরজেডি, ন্যাশনাল কনফারেন্স, টিডিপি এবং টিআরএস-সহ অন্যান্য বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতাদের।

অন্যদিকে, শেষ মুহূর্তে বড়সড় কোনও পরিবর্তন না হলে  আগামী ২১ জুলাই শহিদ দিবসে সম্ভবত তৃণমূলে যোগ দিতে পারেন প্রবীণ রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহা। তৃণমূল সূত্রে এমনটাই খবর। যশবন্ত সিনহার পর জাতীয় রাজনীতিতে হেভিওয়েট শত্রুঘ্নর জোড়াফুল শিবিরে যোগ দেওয়া এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র, এমনটাই জানিয়েছেন তৃণমূলের এক হেভিওয়েট। তবে, ওই তৃণমূল নেতা স্পষ্ট করে জানাতে পারেননি যে একুশে জুলাইয়েই শত্রুঘ্ন তৃণমূলে যোগ দেবেন নাকি দিনটা বদলাবে। বিধানসভা নির্বাচনের সময় থেকেই শোনা যাচ্ছে, কংগ্রেস ছেড়ে শত্রুঘ্ন সিনহা মমতা বন্দ্যোপাধ্যায়ের শিবিরে শামিল হতে চলেছেন।

এখনও পর্যন্ত এ ব্যাপারে স্পষ্ট করে কিছু জানা না গেলেও তৃণমূল সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শত্রুঘ্নর সম্পর্ক বরাবরই ভাল। 'বিহারীবাবু' শীঘ্রই জোড়াফুলের পতাকা হাতে তুলে নিতে চলেছেন। এবং সেটা খুব সম্ভবত ২১ জুলাই ঘটতে চলেছে। তবে তাঁর তৃণমূলে যোগদানের সম্ভাবনা নিয়ে কয়েকদিন আগে সংবাদ সংস্থার করা প্রশ্নের উত্তরে সরাসরি মন্তব্য এড়িয়ে যান এই অভিনেতা- রাজনীতিবিদ। যদিও রহস্য জিইয়ে রেখেই তিনি বলেছেন, রাজনীতি হল সম্ভাবনার একটি শিল্প। ওয়াকিবহাল মহলের মতে, এই মন্তব্যের মধ্য দিয়েই তিনি বুঝিয়ে দিয়েছেন যে কোনও সম্ভাবনাই খারিজ করছেন না শত্রুঘ্ন।

Published by:Debamoy Ghosh
First published: