Home /News /national /
Congress: আরও বেকায়দায় কংগ্রেস, বেসুরো হার্দিক প্যাটেল, নবীনদের কাজ করতে না দেওয়ার অভিযোগ

Congress: আরও বেকায়দায় কংগ্রেস, বেসুরো হার্দিক প্যাটেল, নবীনদের কাজ করতে না দেওয়ার অভিযোগ

হার্দিক প্যাটেল, ফাইল ছবি

হার্দিক প্যাটেল, ফাইল ছবি

Congress: কংগ্রেসের থেকে কী চান এই পতিদার নেতা। হার্দিক বলছেন, তিনি চান যাতে কংগ্রেস স্পষ্ট করে যে তাঁর এই দলে ভূমিকাটা ঠিক কী রকম।

  • Share this:

    #নয়াদিল্লি: কংগ্রেসের অন্দরের সমীকরণ ও কাজের ধরণ নিয়ে তিনি খুব একটা খুশি নন, সম্প্রতি তা পরিষ্কার করে দিয়েছেন গুজরাতে কংগ্রেসের কার্যকরী সভাপতি হার্দিক প্যাটেল। যদিও তিনি এটাও স্পষ্ট করে দিয়েছেন যে তিনি ভারতীয় জনতা পার্টিতে যোগ দিচ্ছেন না। তিনি জানিয়েছেন, আগে থেকে কিছু কাজের বিষয়ে তাঁর কথা দেওয়া ছিল, তাই তিনি সেই কাজ সেরে উদয়পুরে কংগ্রেসের চিন্তন শিবিরে যোগ দেওয়ার জন্য যাচ্ছেন। পাশাপাশি, রাহুল গান্ধির সঙ্গে তাঁর সম্পর্কের শীতলতার বিষয়টিও উড়িয়ে দিয়েছেন হার্দিক। তিনি বলেছেন, এমন কোনও ঘটনা ঘটেইনি। রাহুল গান্ধির গুজরাত সফরের সময় কংগ্রেস নেতার হাতে খুব বেশি সময় ছিল না, সেই কারণে তিনি হার্দিকের সঙ্গে দেখা করতে পারেননি। তবে দ্রুত এই রাজ্য নিয়ে তিনি কথা বলবেন, চিন্তন শিবির শেষ হলেই।

    আরও পড়ুন -  দিল্লির আগুনের ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ, আহতদের ৫০ হাজার টাকা, ঘোষণা মোদির

    কংগ্রেসের থেকে কী চান এই পতিদার নেতা। হার্দিক বলছেন, তিনি চান যাতে কংগ্রেস স্পষ্ট করে যে তাঁর এই দলে ভূমিকাটা ঠিক কী রকম। কতটা দায়িত্ব তাঁকে নিতে হবে। তিনি এটাও স্পষ্ট করে দিয়েছেন যে তিনি মুখ্যমন্ত্রী হওয়ার জন্য আগ্রহী নন। সাম্প্রতিক কালের নির্বাচনগুলিতে ক্রমাগত পরাজয়ের মুখ দেখতে হয়েছে কংগ্রেসকে। বিভিন্ন রাজ্যে সাংগঠনিক সমস্যা কংগ্রেসকে জেরবার করেছে। এই পরিস্থিতি নিয়ে হার্দিককে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, এমন অনেক রাজ্যে উচ্চপদে থাকা নেতারা কাজ করেন না আর তরুণদের কাজ করার অনুমতি দেওয়া হয় না।

    আরও পড়ুন - রাজধানী দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, এখনও পর্যন্ত মৃত ২৭, বহুতলে আটকে আরও বহু

    তবে তিনি এ কথাও বলেছেন, নবীন-প্রবীণের দ্বন্দ্ব বন্ধ করতে হবে। যদি গুজরাতে ভোটে ভাল ফল করতে হয়, তা হলে এক সঙ্গে কাজ করতে হবে। এই সমস্ত সমস্যার কথা কি তিনি কংগ্রেস হাইকম্যান্ডকে জানিয়েছেন! হার্দিক বলেছেন, তিনি কখনই সনিয়া গান্ধির সঙ্গে কথা বলার জন্য সময় চাননি। তাঁর কথা তিনি সময় মতো রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধিদের জানিয়েছেন। তিনি আশা করছেন, তাঁর মতো নেতাদের দল রক্ষা করবে ও সাহায্য করবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Congress

    পরবর্তী খবর