corona virus btn
corona virus btn
Loading

রাম মন্দির তৈরিতে ১ কেজির সোনার ইট দিতে চান স্বঘোষিত মুঘল বংশধর প্রিন্স ইয়াকুব

রাম মন্দির তৈরিতে ১ কেজির সোনার ইট দিতে চান স্বঘোষিত মুঘল বংশধর প্রিন্স ইয়াকুব

স্বঘোষিত মুঘল বংশধর প্রিন্স ইয়াকুব হাবিবউদ্দিন তুসি জানান, তিনি রাম মন্দিরের জন্য প্রধানমন্ত্রীর হাতে ১ কেজি ওজনের সোনার ইট তুলে দিতে চান ।

  • Share this:

#অযোধ্যা: ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো । সেই উপলক্ষ্যে সাজো সাজো রব পড়ে গিয়েছে । জানা গিয়েছে, ওই দিন অযোধ্যায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । রুপোর ইট গেঁথে ভূমি পুজোর সূচনা করবেন তিনি ।

রাম মন্দিরের ভূমি পুজোর জন্য দেশের যে কোনও রাম ভক্তই মুক্ত হস্তে দান করতে পারবেন বলে আগেই জানানো হয়েছিল রাম মন্দির ট্রাস্টের তরফে । কোনও ধর্মের বিধি নিষেধ নেই, যে কোনও ধর্মের মানুষই তাঁর সামর্থ্য মতো দান করতে পারবেন, এমনটাই জানানো হয় । এরপরেই স্বঘোষিত মুঘল বংশধর প্রিন্স ইয়াকুব হাবিবউদ্দিন তুসি জানান, তিনি রাম মন্দিরের জন্য প্রধানমন্ত্রীর হাতে ১ কেজি ওজনের সোনার ইট তুলে দিতে চান । এর আগেও রাম মন্দিরের কেয়ার টেকার নিযুক্ত হতে চেয়ে আবেদন করে খবরের শিরোনামে এসেছিলেন ইয়াকুব । তুসি জানান, এই পবিত্র কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে যুক্ত করতে পারলে তিনি নিজেকে ধন্য মনে করবেন । রাম মন্দিরের সঙ্গে ১০০ কোটি হিন্দু ভাইবোনদের আবেগ জড়িয়ে রয়েছে ।

উল্লেখ্য, বহু বছরের আইনি লড়াইয়ের পর গত বছরই সুপ্রিম কোর্ট রাম মন্দির নির্মাণে সায় দিয়েছে । আগামী ৩ অগাস্ট থেকেই ভূমি পুজো উপলক্ষে তিন দিন ধরে বৈদিক অনুষ্ঠান শুরু হবে মন্দির নির্মাণস্থলে ৷ ৪ তারিখেও একটি বিশেষ পুজো হবে ৷ এর পর ৫ অগাস্ট বেলা ১২.১৫ মিনিট নাগাদ শুরু হবে ভূমি পুজো ৷ ভূমি পুজোর সময় মন্দিরের গর্ভগৃহে পাঁচটি রুপোর ইট বসানোর কথা ৷ তার মধ্যে প্রথম ইটটি বসাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ হিন্দু পুরাণ অনুযায়ী, এই পাঁচটি ইটকে পাঁচটি গ্রহের প্রতীক হিসেবে ধরা হয় ৷ প্রাথমিক ভাবে প্রস্তাবিত মন্দির প্রায় ৩৮ হাজার বর্গফুট এলাকা জুড়ে তৈরি হওয়ার কথা থাকলেও এখন তা বাড়িয়ে ৭৬ থেকে ৮৪ হাজার বর্গফুট করা হয়েছে৷

Published by: Simli Raha
First published: July 27, 2020, 7:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर