corona virus btn
corona virus btn
Loading

'আরবিআই লুঠ করে আর্থিক বিপর্যয় সামলানো যাবে না', কেন্দ্রকে তোপ রাহুল গান্ধির

'আরবিআই লুঠ করে আর্থিক বিপর্যয় সামলানো যাবে না', কেন্দ্রকে তোপ রাহুল গান্ধির

কেন্দ্রীয় সরকারকে ১.৭৬ লক্ষ কোটি টাকা আর্থিক সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক ও এই নিয়ে এবার সরব হয়েছেন রাহুল গান্ধি

  • Share this:

#নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারকে ১.৭৬ লক্ষ কোটি টাকা আর্থিক সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক ও এই নিয়ে এবার সরব হয়েছেন রাহুল গান্ধি । রিজার্ভ ব্যাঙ্কের থেকে এই অঙ্কের টাকা নেওয়া লুঠতরাজের সমান, জানিয়েছেন রাহুল ।

রাহুল জানিয়েছেন দেশের অর্থনীতি নিয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী সম্পূর্ণ দিশাহীন । নিজে থেকে তৈরি করা এই অর্থনৈতিক বিপর্যয় কীভাবে সামাল দেবেন তাঁরা বুঝতে পারছেন না । Capture

একইসঙ্গে তিনি জানিয়েছেন 'রিজার্ভ ব্যাঙ্ক থেকে লুঠ করে অর্থনৈতিক বিপর্যয় সামাল দেওয়া যাবে না । এটা অনেকটা গুলিবিদ্ধকে ব্যান্ডেড লাগিয়ে শ্রুশ্রুষা করার মতন বিষয়'।

গতকাল, ২৬ অগাস্ট, রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর বিমল জালানের নেতৃত্বাধীন প্যানেলের প্রস্তাব মেনে আরবিআই-এর তহবিলের বাড়তি টাকা থেকে সরকারি কোষাগারে সাহায্য করছে রিজার্ভ ব্যাঙ্ক৷ এই প্রথম আরবিআই-এর তহবিল থেকে অর্থ সাহায্য নিতে হচ্ছে কেন্দ্রীয় সরকারকে৷কেন্দ্রীয় সরকারি কোষাগারে ১ লক্ষ ৭৬ হাজার ৫১ কোটি টাকা সাহায্য করবে আরবিআই৷ আগামী ৩ থেকে ৫ বছরের মধ্যে ওই টাকা দফায় দফায় কেন্দ্রকে সাহায্য করবে রিজার্ভ ব্যাঙ্ক৷ সেই প্রসঙ্গেই আজ ট্যুইট কটাক্ষ রাহুলের ।

First published: August 27, 2019, 12:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर