'আরবিআই লুঠ করে আর্থিক বিপর্যয় সামলানো যাবে না', কেন্দ্রকে তোপ রাহুল গান্ধির

কেন্দ্রীয় সরকারকে ১.৭৬ লক্ষ কোটি টাকা আর্থিক সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক ও এই নিয়ে এবার সরব হয়েছেন রাহুল গান্ধি

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 27, 2019 12:34 PM IST
'আরবিআই লুঠ করে আর্থিক বিপর্যয় সামলানো যাবে না', কেন্দ্রকে তোপ রাহুল গান্ধির
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 27, 2019 12:34 PM IST

#নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারকে ১.৭৬ লক্ষ কোটি টাকা আর্থিক সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক ও এই নিয়ে এবার সরব হয়েছেন রাহুল গান্ধি । রিজার্ভ ব্যাঙ্কের থেকে এই অঙ্কের টাকা নেওয়া লুঠতরাজের সমান, জানিয়েছেন রাহুল ।

রাহুল জানিয়েছেন দেশের অর্থনীতি নিয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী সম্পূর্ণ দিশাহীন । নিজে থেকে তৈরি করা এই অর্থনৈতিক বিপর্যয় কীভাবে সামাল দেবেন তাঁরা বুঝতে পারছেন না ।

Capture

একইসঙ্গে তিনি জানিয়েছেন 'রিজার্ভ ব্যাঙ্ক থেকে লুঠ করে অর্থনৈতিক বিপর্যয় সামাল দেওয়া যাবে না । এটা অনেকটা গুলিবিদ্ধকে ব্যান্ডেড লাগিয়ে শ্রুশ্রুষা করার মতন বিষয়'।

গতকাল, ২৬ অগাস্ট, রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর বিমল জালানের নেতৃত্বাধীন প্যানেলের প্রস্তাব মেনে আরবিআই-এর তহবিলের বাড়তি টাকা থেকে সরকারি কোষাগারে সাহায্য করছে রিজার্ভ ব্যাঙ্ক৷ এই প্রথম আরবিআই-এর তহবিল থেকে অর্থ সাহায্য নিতে হচ্ছে কেন্দ্রীয় সরকারকে৷কেন্দ্রীয় সরকারি কোষাগারে ১ লক্ষ ৭৬ হাজার ৫১ কোটি টাকা সাহায্য করবে আরবিআই৷ আগামী ৩ থেকে ৫ বছরের মধ্যে ওই টাকা দফায় দফায় কেন্দ্রকে সাহায্য করবে রিজার্ভ ব্যাঙ্ক৷ সেই প্রসঙ্গেই আজ ট্যুইট কটাক্ষ রাহুলের ।

Loading...

First published: 12:34:02 PM Aug 27, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर