Home /News /national /
Petrol Price: ভারতের প্রতিবেশী দেশে পেট্রল-ডিজেলের দাম কত! রাহুল গান্ধির ট্যুইট দেখলে চোখ কপালে উঠবে

Petrol Price: ভারতের প্রতিবেশী দেশে পেট্রল-ডিজেলের দাম কত! রাহুল গান্ধির ট্যুইট দেখলে চোখ কপালে উঠবে

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Petrol Price: বৃহস্পতিবার কংগ্রেসের লোকসভা ও রাজ্যসভার সাংসদরা প্ল্যাকার্ড নিয়ে ধর্নায় বসেন। তাঁরা জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে স্লোগানও তোলেন।

  • Share this:

    #নয়াদিল্লি: শেষ কয়েকদিন ধরে রোজই একটু একটু করে বাড়ছে তেলের দাম। আর তাই নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়তে হচ্ছে কেন্দ্রীয় সরকারকে। বৃস্পতিবার কেন্দ্রকে এই জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে আক্রমণ করলেন সাংসদ ও কংগ্রেস নেতা রাহুল গান্ধি। তিনি এ দিন দাবি করেছেন, অভূতপূর্ব হারে দেশের পেট্রল ও ডিজেলের দাম বাড়ছে। এখনও তেলের দাম না কমানোর ব্যবস্থা করতে হবে কেন্দ্রীয় সরকারকে।

    বৃহস্পতিবার কংগ্রেসের লোকসভা ও রাজ্যসভার সাংসদরা প্ল্যাকার্ড নিয়ে ধর্নায় বসেন। তাঁরা জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে স্লোগানও তোলেন। রাজ্যসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে ও লোকসভার বিরোধী দলনেতা অধীররঞ্জন চৌধুরীও এই ধর্নায় যোগ দিয়েছিলেন। রাহুল গান্ধি এই দিন বলেন, জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে দেশের গরিব, সাধারণ মধ্যবিত্ত মানুষ সবচেয়ে বেশি মুশকিলের মুখে পড়ছে। তাই দ্রুত জ্বালানির দাম নিয়ন্ত্রণ করুক রাজ্য সরকার।

    আরও পড়ুন-মেনে চলে প্রজন্মের পর প্রজন্ম; এই ১৩টি কুসংস্কার কি আদপেই ভিত্তিহীন?

    বৃহস্পতিবার একটি ট্যুইটও করেছেন রাহুল গান্ধি। সেখানে তিনি একটি তালিকা দিয়ে ভারতের প্রতিবেশী দেশগুলিতে তেলের দাম নিয়ে একটি দাবি করেছেন। সেখানে বিভিন্ন দেশে তেলের দামের সঙ্গে তুলনা করতে চেয়েছেন ভারতের তেলের দামেন। আফগানিস্তানের তেলের দাম ৬৬.৯৯ টাকা, পাকিস্তানে ৬২.৩৮ টাকা থেকে শুরু করে, বাংলাদেশের ৭৮.৫৩ টাকা করে লিটার প্রতি পেট্রলের দাম বলে দাবি করেছেন রাহুল। সেখানে তিনি হ্যাশট্যাগ দিয়েছেন, ম্যাহেঙ্গাই মুক্ত ভারত।

    আরও পড়ুন-খুকুমণি-বিহানের ফুলশয্যা, কিন্তু তা কি হতে দেবেন নিপদেবী ?

    রাহুল গান্ধি সাংবাদিকদের কাছে আরও দাবি করেছেন, আমরা দেখছি রোজই পেট্রল ও ডিজেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কেন্দ্রীয় সরকার তেলের দাম থেকে বিপুল পরিমাণে অর্থ উপার্জন করছে। হাজার হাজার কোটি টাকা উপার্জন করছে কেন্দ্র। গোটা দেশ জুড়ে কংগ্রেস এই পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির বিরোধিতা করছে ও করবেও, সরকারকে এই প্রক্রিয়া বন্ধ করতে হবে। শেষ ১০ দিনে দেশে লাফিয়ে লাফিয়ে বেড়েছে পেট্রলের দাম, মোট ৬ টাকা ৪০ পয়সা বেড়েছে তেলের দাম।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Petrol price

    পরবর্তী খবর