অপর্ণা সেন সহ ৪৯ বিদ্বজ্জনের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা !

ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী দেশদ্রোহীতা, অসহিষ্ণুতা, দেশের অখণ্ডতায় আঘাত ও ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ এনে আজ আদালতে এই মামলা করেছেন পেশায় আইনজীবী সুধীর কুমার ঝা

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 27, 2019 10:06 PM IST
অপর্ণা সেন সহ ৪৯ বিদ্বজ্জনের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা !
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 27, 2019 10:06 PM IST

#মুজফফরপুর: গণপিটুনি ও উগ্র জাতীয়তাবাদ নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন ৪৯ জন বিদ্বজ্জন  । এবার তাঁদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের করা হল বিহারের এক আদালতে ।

ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী দেশদ্রোহিতা, অসহিষ্ণুতা, দেশের অখণ্ডতায় আঘাত ও ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ এনে আজ আদালতে এই মামলা করেছেন পেশায় আইনজীবী সুধীর কুমার ঝা।

অপর্ণা, কৌশিকদের পর তাঁদের পাল্টা আক্রমণ করে মোদিকে চিঠি লিখেছিলেন কঙ্গনা রানওয়াত, মধুর ভাণ্ডারকর, বিবেক অগ্নিহোত্রী সহ আরও ৬১ জন প্রখ্যাত ব্যাক্তিত্ত্ব । আজ দায়ের হওয়া মামলায় সাক্ষী হিসেবে তাঁদের নাম উল্লেখ করেছেন মামলাকারী ।

মামলাকারীর মতে ওই ৪৯ জন বিদ্বজ্জন উদ্দেশপ্রণোদিতভাবে ভারতের নাম খারাপ করার চেষ্টা করছেন ও মোদির আমলে ভারতের যে বিকাশ হয়েছে তাতেও ব্যাঘাত হেনেছেন তাঁরা। জানা গিয়েছে ৩ অগস্ট শুনানি হতে পারে এই মামলার ।

প্রসঙ্গত, সাম্প্রদায়িক ঘটনাপ্রসঙ্গে উদ্বেগ প্রকাশ করে নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন অপর্ণা সেন, কৌশিক সেন , মণি রত্নম সহ ৪৯ জন । তাঁদের পাল্টা জবাব দিয়ে মোদিকে আরও একটি চিঠি লিখেছিলেন কঙ্গনা সহ অন্য ৬১ জন । তাঁদের মত রাজনৈতিক অপব্যাখ্যা করে দেশের নাম ক্ষুণ্ণ করছেন অপর্ণা সেন ও অন্যান্যরা ।

First published: 09:10:02 PM Jul 27, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर