দেশ

corona virus btn
corona virus btn
Loading

৫২৫ কোটি টাকার ব্যাঙ্ক প্রতারণা ! সমস্যায় SBI, PNB, Bank of Baroda ! শুরু CBI তদন্ত !

৫২৫ কোটি টাকার ব্যাঙ্ক প্রতারণা ! সমস্যায় SBI, PNB, Bank of Baroda ! শুরু CBI তদন্ত !

ফের প্রতারণার শিকার দেশের এসবিআই ও ব্যাঙ্ক অফ বরোদার মতো ব্যাঙ্ক।

  • Share this:

#নয়া দিল্লি: ফের প্রতারণার শিকার দেশের এসবিআই ও ব্যাঙ্ক অফ বরোদার মতো ব্যাঙ্ক। এক দু টাকা নয় ৫০০ কোটির ওপরে টাকা ফ্রড হয় এই ব্যাঙ্ক থেকে। সিবিআই দুটি আলাদা আলাদা কেস রেজিস্ট্রার করেছে এই ব্যাঙ্কের কাছ থেকে।

সূত্রের খবর, এসবিআই (SBI) ৪৫২.৬২ কোটি টাকা সরিয়ে ফেলা হয়েছে। বা চোট করা হয়েছে। অন্য দিকে ব্যাঙ্ক অফ বরোদা (Bank of Baroda) থেকে ৭৩ কোটি টাকা চুরি করা হয়েছে। জানা গিয়েছে, গুজরাতের আহমেদাবাদের একটি বেসরকারি কোম্পানি এসবিআই থেকে এই টাকা চোট করে। এই কোম্পানির নামে কেস করা হয়েছে। ২০১৩ থেকে ১০১৭ পর্যন্ত বিভিন্ন ভাবে ব্যাঙ্ক থেকে টাকা নেয় এই কোম্পানি। তবে এখন আর কোনও খোঁজ পাওয়া যাচ্চে না ওই কোম্পানির। বিভিন্ন ব্যাঙ্কে ওই কোম্পানির অ্যঅকাউন্ট রয়েছে। এবং সে সব জায়গা থেকেও বেশ কিছু টাকা ধার নেয় ওই কোম্পানিটি। যদিও অন্য ব্যাঙ্কগুলি এখনও অভিযোগ দায়ের করেনি।

অন্যদিকে, গান্ধিনগরের একটি বেসরকারি কোম্পানির বিরুদ্ধে অভিযোগ এনেছে ব্যাঙ্ক অফ বরোদা। তাঁদের কাছ থেকে ৭২.৫৫ কোটি টাকা ধার নেয় এই কোম্পানিটি। ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত টাকা নেয় তারা। তারপর আর কোনও খোঁজ নেই ওই কোম্পানির। এই দুই জালিয়াত চক্রের মধ্যে কোনও যোগসূত্র আছে কিনা খতিয়ে দেখছে সিবিআই। ৫০০ কোটির ওপরে টাকা চোট হওয়ায় সমস্যার মুখে পড়েছে এই দুটি ব্যাঙ্ক। এছাড়াও পিএনবি ও অন্য কিছু ব্যাঙ্ক থেকেও কয়েক কোটি টাকা জালিয়াতির খবর রয়েছে। কিন্তু তারা এখনও কেস করেনি।

Published by: Piya Banerjee
First published: December 17, 2020, 11:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर