দেশ

corona virus btn
corona virus btn
Loading

SBI ক্লার্ক মেইনস পরীক্ষা ৩১ অক্টোবর, জেনে নিন কীভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট কার্ড

SBI ক্লার্ক মেইনস পরীক্ষা ৩১ অক্টোবর, জেনে নিন কীভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট কার্ড

SBI ক্লার্ক মেইনস একজামের সময় হল ২ ঘণ্টা ৪০ মিনিট।

  • Share this:

#নয়া দিল্লি: পরীক্ষা হবে ৩১ অক্টোবর। সেই মতো অফিসিয়াল ওয়েবসাইটে (sbi.co.in) মিলছে SBI ক্লার্ক মেইনস একজামের অ্যাডমিট কার্ড। যাঁরা SBI ক্লার্ক প্রিলিমিনারি একজাম পাশ করেছেন, তাঁরাই মেইনসের এই অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। তবে এ ক্ষেত্রে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। আসুন জেনে নেওয়া যাক। দেখে নিন, কী ভাবে ডাউনলোড করবেন ২০২০ সালের SBI ক্লার্ক মেইনস অ্যাডমিট কার্ড:

১. গুগল ক্রোম বা মোজিলা ফায়ারফক্স, আপনার পছন্দের যে কোনও সার্চ ইঞ্জিনে গিয়ে SBI টাইপ করুন।

২. SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট (sbi.co.in) খুললে, কেরিয়ারস সেকশনে গিয়ে ক্লিক করুন।

৩. এর পর জুনিয়র অ্যাসোসিয়েটস (কাস্টমার সাপোর্ট অ্যান্ড সেলস) লিঙ্কটিতে ক্লিক করুন। লিঙ্কটি খুললে অ্যাডমিট কার্ড অপশনে ক্লিক করুন।

৪. আপনার স্ক্রিনে লগ-ইন পেজ খুলে যাবে। এর পর আই ডি ও পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করুন।

৫. একবার লগ-ইন হয়ে গেলে, আপনার কম্পিউটার স্ক্রিনে ভেসে উঠবে অ্যাডমিট কার্ড।

অ্যাডমিট কার্ড ডাউনলোড হয়ে গেলে, এক কপি প্রিন্টআউট নিয়ে নিন। অ্যাডমিট কার্ডের সব তথ্যগুলি ঠিক আছে কি না, তা দেখে নিন এবং পরীক্ষার দিন নির্ধারিত সময়ে অ্যাডমিট কার্ড নিয়ে উপস্থিত হন।

প্রার্থীদের অবশ্যই মনে রাখতে হবে যে, অ্যাডমিট কার্ড ছাড়া কোনও মতেই সংশ্লিষ্ট পরীক্ষা দেওয়ার জন্য অনুমতি দেওয়া হবে না তাঁদের। এ ক্ষেত্রে আগে থেকেই অ্যাডমিট কার্ডটি পুঙ্খানুপুঙ্খ ভাবে দেখে নিতে হবে। যদি কোনও ভুল-ভ্রান্তি থাকে, তা হলে সেটা দ্রুত কর্তৃপক্ষের নজরে আনতে হবে।

SBI ক্লার্ক মেইনস অ্যাডমিট কার্ডে থাকবে পরীক্ষার্থীর নাম, রোল নম্বর, পরীক্ষাকেন্দ্রের ঠিকানা ও পরীক্ষাসংক্রান্ত যাবতীয় নিয়মাবলী। পরীক্ষাকেন্দ্রে অ্যাডমিট কার্ডের পাশাপাশি প্রার্থীদের বৈধ পরিচয় পত্র (আধার কার্ড, ভোটার কার্ড) নিয়ে যেতে হবে। কারণ পরীক্ষাকেন্দ্রে প্রার্থীদের পরিচয় পত্র, অ্যাডমিট কার্ড সমস্ত কিছু যাচাই করে নেওয়া হবে।

SBI ক্লার্ক মেইনস একজামের সময় হল ২ ঘণ্টা ৪০ মিনিট। এ ক্ষেত্রে জেনারেল ও ফিনান্সিয়াল অ্যাওয়ারনেস, কোয়ান্টিটিভ অ্যাপটিটিউট, রিজনিং ও কম্পিউটার অ্যাপটিটিউট ও জেনারেল ইংলিশ থেকে প্রশ্ন থাকবে। মোট প্রশ্নের সংখ্যা হবে ১৯০। মোট ২০০ নম্বরের হবে পরীক্ষা। প্রতিটি ভুল উত্তরের জন্য এক চতুর্থাংশ নম্বর কাটা যাবে।

Published by: Piya Banerjee
First published: October 21, 2020, 4:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर