দেশ

corona virus btn
corona virus btn
Loading

'আমরা আবার নিশ্বাস নিতে পারবো, অভিনন্দন বাইডেন', জয়ের শুভেচ্ছা জানালেন সঞ্জয় ঝা !

'আমরা আবার নিশ্বাস নিতে পারবো, অভিনন্দন বাইডেন', জয়ের শুভেচ্ছা জানালেন সঞ্জয় ঝা !

বাইডেনের জীবনের গল্প সত্যিই উৎসাহ দেয় মানুষকে।

  • Share this:

#ওয়াশিংটন: জোসেফ রবিনেট বাইডেন জুনিয়র ওরফে জো বাইডেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে যিনি ডেমোক্রেটিক দলের প্রার্থী হয়ে লড়েছেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে। যিনি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে দুই মেয়াদে সিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন। এবার ঐতিহাসিক জয় লাভ করলেন জো বাইডেন। তাঁর সঙ্গে ইতিহাস গড়লেন কমলা হ্যারিস। তাঁর জয়ের খুশিতে মগ্ন গোটা আমেরিকার মানুষ। তবে শুধু আমেরিকাবাসী নয় গোটা বিশ্বের মানুষ শুভেচ্ছা জানিয়েছে তাঁকে। এই লিস্টে নিজের নাম লেখালেন জাতীয় কংগ্রেস দলের স্পোকসপার্সন সঞ্জয় ঝা।

তিনি ট্যুইটারে লেখেন, "'সে তাঁর স্ত্রী ও কন্যাকে হারিয়েছে একটি গাড়ি দুর্ঘটনায়। তাঁর ছেলে ক্যানসারে মারা গিয়েছে। তিনি দু'বার প্রেসিডেন্টের লড়াই লড়ে হেরে গিয়েছেন।২০২০ তে সেই মানুষটাই ইতিহাস গড়লেন। নভেম্বরের ৭ তারিখ আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট হলেন জো বাইডেন। শুভকামনা জো বাইডেন। আপনাকে ধন্যবাদ। আমরা আবার নিশ্বাস নিতে পারবো।"

প্রসঙ্গত, জো বাইডেনের জন্ম ১৯৪২ সালের ২০ নভেম্বর পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের স্ক্রানটনে। চার ভাই-বোনের মধ্যে সবার বড় বাইডেন বেড়ে ওঠেন স্ক্রানটন, নিউ ক্যাসল কাউন্টি ও ডেলাওয়ারের মধ্যেই। বাবা জোসেফ রবিনেট বাইডেন সিনিয়র আর আইরিশ বংশোদ্ভূত মা ক্যাথরিন ইউজেনিয়া ফিনেগান। ডেলাওয়ার ইউনিভার্সিটিতে ইতিহাস ও রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা করেন বাইডেন। পরে তিনি আইনে ডিগ্রি নেন। ১৯৬৬ সালে সিরাকিউজ ইউনিভার্সিটিতে পড়ার সময় বাইডেন নিলিয়া হান্টারকে বিয়ে করেন। তাঁদের তিন সন্তান আছে । ১৯৭২ সালে বড় দিনের আগে ক্রিসমাস ট্রি কিনতে গিয়ে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিলিয়া মারা যায়। তাঁর মেয়ে নাওমিও দুর্ঘটনায় মারা যান। এর পর ভেঙে পড়েছিলেন বাইডেন। কিভাবে কি করবেন জানতেন না তিনি। তবে ফের ঘুরে দাঁড়িয়েছেন তিনি। একজন যোদ্ধা তো এমনই হয়। জীবন যুদ্ধেও সে কখনও হারে না। এ কথাই ট্যুইটারে লিখেছেন সঞ্জয়। বাইডেনের জীবনের গল্প সত্যিই উৎসাহ দেয় মানুষকে।

Published by: Piya Banerjee
First published: November 8, 2020, 2:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर