আত্মহত্যার বিরুদ্ধে অভিনব প্রচার, মোটরবাইকে চেপে ভারত ভ্রমণ

আত্মহত্যার বিরুদ্ধে অভিনব প্রচার, মোটরবাইকে চেপে ভারত ভ্রমণ

সানা ইকবাল। মোটরবাইকে চেপে চষে বেড়াচ্ছেন গোটা দেশ। সঙ্গে একটা ছোট্ট বার্তা। আত্মহত্যা সামাজিক ব্যাধি। তার ওষুধ আছে আমাদের কাছেই।

  • Share this:

#কলকাতা: সানা ইকবাল। মোটরবাইকে চেপে চষে বেড়াচ্ছেন গোটা দেশ। সঙ্গে একটা ছোট্ট বার্তা। আত্মহত্যা সামাজিক ব্যাধি। তার ওষুধ আছে আমাদের কাছেই। টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়ের অকাল মৃত্যু আলোড়ন ফেলে দিয়েছে। এর মাঝেই কলকাতায় এসে আত্মহত্যার বিরুদ্ধে প্রচার করলেন সানা ইকবাল।

বাবা চেয়েছিলেন মেয়ে ডাক্তারি পড়ুক। মেয়ে কিন্তু জীবনের প্রতিটা ধাপে নিজের ইচ্ছাকেই প্রাধান্য দিয়েছেন। মনস্তত্ত্ব নিয়ে পড়াশোনা। কলকাতায় এসে তথ্য প্রযুক্তি সংস্থা কাজ করা। আর এখন মোটরবাইক নিয়ে ভারত ভ্রমণে বেরিয়ে পড়লেন অন্ধ্রপ্রদেশের মেয়ে সানা ইকবাল। স্বাধীনচেতা সানা সবসময়ই পরিবারকে পাশে পেয়েছেন। তাই নিশ্চিন্তে আট মাসের সন্তানকে স্বামীর কাছে রেখে এসেছেন। শুধু ভ্রমণই নয়, আত্মহত্যার বিরুদ্ধে প্রচারও করছেন তিনি। টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়ের অকাল মৃত্যুর ঘটনায় দেশজুড়ে আলোড়ন ফেলে দিয়েছে। সমাজের কাছে সানার বার্তা, আত্মহত্যা আসলে ব্যাধি। যাঁর মধ্যে এই প্রবণতা কাজ করবে, তাঁকে সুস্থ করে ফিরিয়ে আনতে হবে।

শিশুদের ইচ্ছার মর্যাদা দিতে হবে। অভিভাবকদের বন্ধু হয়ে উঠতে হবে। সমাজ থেকেই খুঁজে নিতে হবে নিজের খুশি। আত্মহত্যার প্রবণতা ঠেকাতে সানার দাওয়াই। ইতিমধ্যেই ২২ হাজার কিলোমিটার পথ অতিক্রম করেছেন সানা। কলকাতা থেকে সানা এরপর শিলিগুড়ি হয়ে উত্তর-পূর্ব ভারতে যাবেন। শান্তির বার্তা দিতে সাদা রঙের বাইকে চেপে ঘুরছেন তিনি।

First published: 07:16:30 PM Apr 19, 2016
পুরো খবর পড়ুন
अगली ख़बर