ভারতে আরও বড় হামলা হবে, হুমকি জঙ্গি নেতা সালাউদ্দিনের

ভারতে আরও বড় হামলা হবে, হুমকি জঙ্গি নেতা সালাউদ্দিনের

ভারতে আরও বড় হামলা হবে, হুমকি জঙ্গি নেতা সালাউদ্দিনের

  • Share this:

#নয়াদিল্লি: ছয় দিন আগেই আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তালিকায় নাম উঠেছে। ২৬/১১ হামলা সহ ভারতে ১৩টি নাশকতার ঘটনায় মূল মাথা সেই সালাউদ্দিন সশরীরে হাজির পাক টিভি চ্যানেলে। ভারতে আরও হামলার হুঁশিয়ারি হিজবুল মুজাহিদিন প্রধানের। পাক চ্যানেলে জঙ্গি নেতার এই হুমকির পর অবশ্য প্যাঁচে পাকিস্তানই। সালাউদ্দিনকে হাতিয়ার করে পাকিস্তানে মার্কিন অনুদান বন্ধের প্রস্তাব মার্কিন সেনেটরের।

একদিন আগেই দাবি করেছিলেন, সন্ত্রাসের সঙ্গে কোনও যোগ নেই তার। ২৪ ঘণ্টাতেই বদলে গেল বয়ান। আশ্রয়দাতা পাকিস্তানকে চরম অস্বস্তিতে ফেলে দিলেন হিজবুল সুপ্রিমো। সৈয়দ সালাউদ্দিনের দাবি, তার নির্দেশে আগেও ভারতে হামলা হয়েছে। আবারও হামলা চালাতে তৈরি হিজবুল ও তার শাখা সংগঠনগুলো। একটি ভারতীয় ও পাক টিভি চ্যানেলের সামনে বিস্ফোরক হিজবুল চিফ।

গত সপ্তাহেই সালাউদ্দিনকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করেছে আমেরিকা। একাধিক নিষেধাজ্ঞা চেপেছে সালাউদ্দিন ও তার সংগঠনের ওপর। মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে আইনি ব্যবস্থারও হুঁশিয়ারি দিয়েছিল পাক প্রশাসন।সোমবার হিজবুল প্রধানের হুঁশিয়ারি পর তারা মুখ লুকোতে ব্যস্ত।

কে কোথায় কি বলেছে, তা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেওয়া সম্ভব নয়। সন্ত্রাস নিয়ে আমাদের অবস্থান স্পষ্ট।

-- নাফিস জাকারিয়া, মুখপাত্র, পাক বিদেশমন্ত্রক

সন্ত্রাসের সঙ্গে যোগ নেই সৈয়দ সালাউদ্দিনের। হিজবুল ও শাখা সংগঠনগুলির বিরুদ্ধেও সন্ত্রাসে জড়িত থাকার প্রমাণ নেই। বারবাই এই দাবি করে এসেছে পাক প্রশাসন। পাকিস্তানের সেই দাবি খারিজে প্রকাশ্যে এলেন হিজবুল প্রধান। সেই দাবি যে নির্ভেজাল মিথ্যে, তা নিয়ে রাখঢাক করেননি জঙ্গি্নেতাই।

হিজবুলের জঙ্গিনেতা হঠাৎ‍ই একটু বেশি সাহসী হয়ে পড়ায় চাপে পাকিস্তান। এই সাক্ষাৎকারের কথা তুলেও আবারও পাকিস্তানকে মার্কিন অনুদান বন্ধের প্রস্তাব দিচ্ছেন মার্কিন সেনেটর টেড পো। সালাউদ্দিনকে চাপে ফেলতে তৎপর হচ্ছে ভারতও।

First published: 01:13:38 PM Jul 04, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर