হোম /খবর /দেশ /
ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের ফেরানোই অগ্রাধিকার, উচ্চ পর্যায়ের বৈঠকে মোদি

Russia Ukraine War: ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের ফেরানোই অগ্রাধিকার, উচ্চ পর্যায়ের বৈঠকে স্পষ্ট বার্তা মোদির

উচ্চ পর্যায়ের বৈঠকে মোদি

উচ্চ পর্যায়ের বৈঠকে মোদি

Russia Ukraine War: প্রায় ২ ঘণ্টা চলে এই উচ্চ পর্যায়ের বৈঠক । বৈঠকে ইউক্রেন পরিস্থিতি নিয়ে বিশদে আলোচনা হলেও সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের ফেরানো নিয়ে।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি : রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ নিয়ে রবিবার রাতে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (P M Narendra Modi)। ইউক্রেনের উপর রাশিয়ার লাগাতার আক্রমণের মধ্যে এই বৈঠক প্রধানমন্ত্রীর। বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়ে দেন, ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের (Russia Ukraine War) দেশে ফেরানো ও তাঁদের সুরক্ষাকেই অগ্রাধিকার দেওয়া হবে এই মুহূর্তে।

আরও পড়ুন : পরমাণু অস্ত্র ব্যবহার করবে রাশিয়া? পুতিনের নির্দেশের পরই রাশিয়ার সঙ্গে আলোচনায় রাজি ইউক্রেন

সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, প্রায় ২ ঘণ্টা চলে এই উচ্চ পর্যায়ের বৈঠক । বৈঠকে ইউক্রেন পরিস্থিতি নিয়ে বিশদে আলোচনা হলেও সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের ফেরানো নিয়ে। ইউক্রেন সংলগ্ন দেশগুলির সঙ্গে যোগাযোগ রেখে কী ভাবে দ্রুত সকলকে ফেরানো যায়, তা নিয়ে বিস্তারিত আলোচনা হয় রবিবারের এই বৈঠকে।

আরও পড়ুন : ইউক্রেনের সব থেকে সুন্দরী মহিলা হাতে বন্দুক তুলে নিলেন, লড়ছেন রাস্তায় নেমে

এর আগে গত বৃহস্পতিবারই ইউক্রেন ইস্যু নিয়ে সমস্ত বিষয়ে নীতি নির্ধারণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে বৈঠক ডাকা হয়েছিল। প্রধানমন্ত্রী ছাড়া সেই বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, বিদেশমন্ত্রী এস জয়শংকর, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

এদিন উত্তরপ্রদেশে ভোটপ্রচারে গিয়েছিলেন মোদি। সেখান থেকে দিল্লিতে ফেরার পরই তিনি এই বৈঠকে যোগ দেন। প্রথম থেকেই রাশিয়া-ইউক্রেনের ইস্যু নিয়ে নিরপেক্ষ অবস্থান নিয়ে চলেছে ভারত। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে আমেরিকার আনা রাশিয়ার নিন্দা প্রস্তাবেও ভোটদান থেকে বিরত ছিল ভারত। তাতে যদিও বিরোধীদের অনেক সমালোচনাও কুড়িয়েছে ভারত। এই ঘটনার পর আজকের এই উচ্চ পর্যায়ের বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিশেষজ্ঞদের অনেকে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে বিবৃতিতে বলা হয়েছে শান্তি স্থাপনে ভারতের উৎসাহ স্পষ্ট করেছেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদি।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Naredra Modi, Russia Ukraine Crisis