কোরান বিলির শর্তে ছাত্রীকে জামিন দিল ঝাড়খন্ড আদালত

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 17, 2019 05:48 PM IST
কোরান বিলির শর্তে ছাত্রীকে জামিন দিল ঝাড়খন্ড আদালত
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 17, 2019 05:48 PM IST

#ঝাড়খন্ড:জামিন পাওয়ার শর্ত কী ? বিলি করতে হবে কোরান। এমনই রায় দিল ঝাড়খণ্ডের একটি আদালত। ফেসবুকে আপত্তিকর পোস্ট করার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল রিচা ভারতী নামে ১৯ বছরের এক মহিলাকে। সোমবার তাঁকে আদালতে পেশ করা হয়। মামলা চলাকালীন জামিনের শর্ত হিসেবে কোরান বিলির নির্দেশ দেন বিচারক মণীষ কুমার সিং।

পুলিশের তরফে জনানো হয়েছে, গত ১২ জুলাই ফেসবুকে আপত্তিকর পোস্ট করার অভিযোগে রিচা ভারতীর বিরুদ্ধে পিথোরা থানায় অভিযোগ দায়ের করে স্থানীয় সদর অঞ্জুমন ইসলামিয়া কমিটি। অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করে পুলিশ। আদালতের নির্দেশ, বি.কম-এর ছাত্রী রিচাকে কোনও বেসরকারি সংস্থাকে ৫টি কোরান বিলি করতে হবে। তারমধ্যে রয়েছেসদর অঞ্জুমন ইসলামিয়া কমিটি নামও। বাকি কোরান দিতে হবে বিভিন্ন  কলজের স্কুল ও গ্রন্থাগারে।

আদালতের নির্দেশে খুশি অঞ্জুমন কমিটি। কিন্তু অভিযুক্ত রিচা জানিয়েছেন, পরিবার ও আইনজ্ঞদের সঙ্গে কথা বলে তিনি উচ্চ আদালতে চ্যালেঞ্জ করবেন। তাঁর দাবি, ফেসবুকে কোনও ভুল কথা বলেননি তিনি।

অভিযুক্তের আইনজীবী জানিয়েছেন, ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১৫ দিনের মধ্যে আদালতে কোরান বিলির প্রামাণ্য নথি জমা দিতে বলেছেন।

First published: 05:48:21 PM Jul 17, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर