#RisingBengal: ‘ভারত কি তবে এবার বাঙালি প্রধানমন্ত্রী পাচ্ছে ?’ উত্তরে যা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

#RisingBengal: ‘ভারত কি তবে এবার বাঙালি প্রধানমন্ত্রী পাচ্ছে ?’ উত্তরে যা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • Share this:

#কলকাতা: লোকসভা ভোটে জোট বেঁধে লড়ে মোদি সরকারকে হারাতে চাইছে বিরোধীরা। কিন্তু, এই জোট জিতলে প্রধানমন্ত্রী কে হবেন? মমতা বন্দ‍্যোপাধ‍্যায় বুঝিয়ে দিলেন, লক্ষ‍্য আগে জেতা, তারপর নেতা।

বাঙালি, বাঙালি রাষ্ট্রপতি পেয়েছে। লোকসভার অধ‍্যক্ষ পেয়েছে। এ ছাড়াও অনেক গুরুত্বপূর্ণ পদে দেখা গিয়েছে বঙ্গ সন্তানদের। কিন্তু একটা চেয়ার আজও বাঙালির অধরা। সেটা প্রধানমন্ত্রীর চেয়ার। ১৯৯৬ সালে অল্পের জন‍্য হাতছাড়া হয়েছিল। এবার কী হবে? বাঙালি কি এ বার বাঙালি প্রধানমন্ত্রী পেতে পারে?

আরও পড়ুন 

‘১৯ এর আগে কেন্দ্রীয় সরকারকে ভ্যানিশ করে দিন’, জাদুকর পি সি সরকার জুনিয়ারকে অনুরোধ মমতার

মোদি সরকারকে উৎখাত করতে এবার কোমর বেঁধে নেমেছেন মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। বিজেপি বিরোধীদের একজোট করতে কিন্তু তিনি শুরু থেকে তৎপর। পাল্টা নরেন্দ্র মোদি, এই সম্ভাব‍্য মহাজোটে ফাটল ধরাতে মরিয়া। তিনি দাবি করছেন, এমন সব দল জোটবদ্ধ হচ্ছে, যারা বিপরীত মেরুর। এরকম জোটের মুখ কে হবেন, তা নিয়েও খোঁচা দিচ্ছে বিজেপি। এই প্রেক্ষাপটে, শুক্রবার, নিউজ ১৮ বাংলার রাইজিং বেঙ্গল অনুষ্ঠানে মমতা বন্দ‍্যোপাধ‍্যায় বুঝিয়ে দিলেন, সম্ভাব‍্য মহাজোটের মুখ কে, তা ঠিক হবে পরে। প্রথম লক্ষ‍্য, লোকসভা ভোটে বিজেপিকে হারানো। পরে ঠিক হবে জোটের নেতা ৷

Loading...

আরও পড়ুন 

‘সরকার থেকে ১ পয়সাও নিই না, বছরে আমার আয় ১০-১২ লাখ টাকা’, নিজের আয় নিয়ে অকপট মমতা বন্দ্যোপাধ্যায়

বিজেপির লক্ষ‍্য এবার বাংলা। লোকসভা ভোটে অন্তত ২২টি আসনে জয়ের টার্গেট ঠিক করে দিয়েছেন অমিত শাহ। মমতা বন্দ‍্যোপাধ‍্যায় অবশ্য একে গুরুত্বই দিচ্ছেন না।

পঞ্চায়েত ভোটের ফলকে সামনে রেখে বিজেপি অবশ‍্য আশাবাদী, এবারের লোকসভা ভোটে তারা বাংলায় ভাল করবে। ফলে লড়াই এবার হাড্ডাহাড্ডি হওয়ার সম্ভাবনা।

First published: 09:57:18 PM Sep 14, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर