• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • RIL Q4 PROFIT MORE THAN DOUBLES TO RS 13227 CRORE FIRM POSTS RECORD ANNUAL PROFIT OF RS 53739 CRORE PB

দ্বিগুণ লাভ, ব্যবসায় নয়া রেকর্ড গড়ল Reliance Industries

দ্বিগুণ লাভ, ব্যবসায় নয়া রেকর্ড গড়ল Reliance Industries

photo source collected

Reliance Industries এপ্রিল মাসের ৩০ তারিখ তাদের ব্যবসায় লাভের কথা ঘোষণা করেছে।

  • Share this:

    #নয়া দিল্লি: Reliance Industries এপ্রিল মাসের ৩০ তারিখ তাদের ব্যবসায় লাভের কথা ঘোষণা করেছে। তারা জানিয়েছে ২০২১ মার্চের কোয়াটার এন্ডে তারা ১০৮.৪ পারসেন্ট YoY উন্নতি হয়েছে Jio এবং রিটেইল বিভাগে। তাদের এই সময়কালে লাভ হয়েছে ১৪ হাজার ৯৯৫ কোটি টাকা। যা এই কোম্পানির বার্ষিক গ্রোথকে চিহ্নিত করে এবং যার YoY পারসেন্ট ১২৯.১ এবং QoQ ০.৭ পারসেন্ট।

    ২০২০-তে লকডাউনের সময় ৬,৩৪৮ কোটি টাকা প্রফিট দেখানো হয়েছে। এবং ডিসেম্বরের কোয়াটারে তা হয়েছে ১৩, ১০১ কোটি। এই সময়কালে Consolidated revenue এসেছে ১,৫৪,৮৯৬ কোটি যা ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যার অনুক্রমিক বৃদ্ধি ২৪.৯ শতাংশ।

    এই সঙ্গে কোম্পানির চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর শ্রী মুকেশ আম্বানি জানিয়েছেন, " এখন ভারতের জন্য সবথেকে কঠিন সময়। আমাদের এখন প্রধান দায়িত্ব হল দেশবাসীকে সাহায্য করা এই কোভিড পরিস্থিতিতে। আমরা সব রকম ভাবে চেষ্টা করছি এই কঠিন সময়ে দেশের পাশে থেকে এই অতিমারী পরিস্থিতি অতিক্রম করার।" তিনি আরও বলেন, " আমাদের O2C এবং রিটেইল সেগমেন্টে ভালো উন্নতি হয়েছে। এবং ডিজিটাল সার্ভিসেও ভালো উন্নতি হয়েছে।"

    তেল থেকে কেমিক্যালের ব্যবসায় (O2C) ২০.৬ শতাংশ উন্নতি হয়েছে, যা প্রায় ১,০১,০৮০ কোটি টাকা। ফেব্রুয়ারিতে মুকেশ আম্বানি জানিয়েছিলেন Reliance O2C Limited মালাকানাধীন কোম্পানি। O2C ব্যবসার মধ্যে আছে refining & marketing and petrochemical ব্যবসা। প্রোমোটার গ্রুপ ৪৯.১৪ শতাংশ মালাকানাধীন রেখেছেন, বাকিটা পাবলিক শেয়ারহোল্ডারদের মালিকানাধীন। Reliance জানিয়েছে EBITDA কোয়াটারলি পরিমাণ ২৬,৬০২ কোটি টাকা। যা ১.৯ শতাংশ বেশি। QoQ এবং ক্যাশ প্রফিট ২২,৭৪৬ কোটি। যা ৬.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

    ফিনান্সিয়াল বছর ২০২০-২১ তারা ৫৩,৭৩৯ কোটি টাকা লাভের ঘোষণা করেছে। যা ৩৪.৮ শতাংশ কোম্পানির গ্রোথকে বাড়িয়েছে। এই বছরের রেভিনিউ ৪,৮৬৩২৬ কোটি যা গতবছরের ৬,১২৪৩৭ কোটির সঙ্গে তুলনা করা হয়েছে। তবে ফিনান্স কস্টে ৬.৫ শতাংশ কম গ্রোথ হয়েছে।

    জিও প্লাটফর্ম থেকেও লাভ হয়েছে। যা ৪৭.৫ শতাংশ এবং ৩৫০৮ কোটি টাকা লাভ হয়েছে। রেভিনিউ ১৮, ২৭৮ কোটি টাকা। ১৮.৯ শতাংশ গ্রোথ দেখা গিয়েছে অন্য বছরের থেকে। শ্রী মুকেশ আম্বানি জানিয়েছেন, "জিও ৪২৬ মিলিয়ন ক্রেতাকে একটি অনলাইনের মাধ্যমে বেঁধেছে। শুধু মাত্র পুরোনো কাস্টমার নয়, নতুন কাস্টমার, হাউসহোল্ড, কোম্পানি গুলিও জিওর সঙ্গে যুক্ত হয়েছে গোটা দেশের।" তিনি আরও জানান, "জিও ভারতকে ডিজিটাল সোশাইটি বানাতে সাহায্য করেছে। কোভিড দেশের জন্য নতুন চ্যালেঞ্জ তৈরি করেছে। জিওর গ্রাউন্ড টিম দিনরাত পরিশ্রম করে কাস্টমার সার্ভিসকে আরও ভালো করার চেষ্টা করছে।" Reliance Retail-এও সার্বিক গ্রোথ দেখা গিয়েছে। কোভিড পরিস্থিতেও চ্যালেঞ্জ নিয়ে কাজ করেছে তারা। ওভারঅল রেভিনিউ বেড়েছে ২ শতাংশ। নেট প্রফিট কোয়াটার বেসিকে ২,২৪৭ কোটি। রেভিনিউ ৪৭,০৬৪ কোটি। Reliance Industries বর্তমানে ৮৫.১ পারসেন্ট স্টেক রয়েছে Retail Ventures-এ। ৬৭.৩ পারসেন্ট রয়েছে জিও প্লাটফর্মে।

    Published by:Piya Banerjee
    First published: