corona virus btn
corona virus btn
Loading

‘প্রার্থনা করি সবাই সুস্থ থাকুন, সবরকম সাহায্যের জন্যে তৈরি কেন্দ্র...’, আমফান নিয়ে ট্যুইট প্রধানমন্ত্রীর

‘প্রার্থনা করি সবাই সুস্থ থাকুন, সবরকম সাহায্যের জন্যে তৈরি কেন্দ্র...’, আমফান নিয়ে ট্যুইট প্রধানমন্ত্রীর

বৈঠক শেষে প্রধানমন্ত্রী এদিন ট্যুইট করে জানান, ‘‘ ঘূর্ণিঝড় আমফানের জন্য সতর্কতামূলক যে সমস্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে ৷ তা খতিয়ে দেখা হয়েছে ৷’’

  • Share this:

#নয়াদিল্লি: ধেয়ে আসছে ‘সুপার সাইক্লোন’ আমফান। বাংলাতেই আছড়ে পড়ার কথা এই ঘূর্ণিঝড়ের। যদিও কিছুটা প্রভাব পড়বে ওড়িশাতেও। একদিকে করোনা অন্যদিকে সাইক্লোন আমফান। সোশ্যাল ডিস্টেন্সিং মেনে ভয়ঙ্কর এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করাটাই এখন বড় চ্যালেঞ্জের। এই অবস্থায় সোমবার বিকেল চারটের সময় জরুরি বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৈঠক শেষে প্রধানমন্ত্রী ট্যুইট করে জানান, ‘‘ ঘূর্ণিঝড় আমফানের জন্য সতর্কতামূলক যে সমস্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে ৷ তা খতিয়ে দেখা হয়েছে ৷ বিপর্যয় মোকাবিলার পাশাপাশি উদ্ধারের সব প্ল্যানগুলিও আলোচনা করা হয়েছে ৷ সবাই সুরক্ষিত থাকুন ৷ সেটাই প্রার্থনা করছি ৷ পাশাপাশি যে কোনও সাহায্যের জন্য তৈরি কেন্দ্রীয় সরকার ৷ ’’

এদিন বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু এদিনের এই গুরুত্বপূর্ণ বৈঠকে কেন্দ্রের তরফে চিঠি দিয়ে ডাকা হয়েছিল রাজ্যের রেসিডেন্ট কমিশনারকে। এই বিষয়ে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা রাজ্যের কোনও আধিকারিককেও কোনও তথ্য দেওয়া হয়নি বলে দাবি নবান্নের।

যেখানে ভয়ঙ্কর ঝড় বাংলায় আছড়ে পড়ার কথা রয়েছে সেখানে গুরুত্বপূর্ণ এই বৈঠকে ডাকাই হল না মুখ্যমন্ত্রীকে। কেন্দ্রের এই ভূমিকাতে চরম ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। রাজ্যকে না জানিয়ে রেসিডেন্ট কমিশনারকে কীভাবে এই বৈঠকে ডাকা হল তা নিয়ে প্রশ্ন নবান্নের।

Published by: Siddhartha Sarkar
First published: May 18, 2020, 6:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर