দেশ

corona virus btn
corona virus btn
Loading

রিপাবলিক টিভি-সহ দুই চ্যানেলে জাল টিআরপি চক্র! বিস্ফোরক দাবি মুম্বই পুলিশের

রিপাবলিক টিভি-সহ দুই চ্যানেলে জাল টিআরপি চক্র! বিস্ফোরক দাবি মুম্বই পুলিশের
মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিং >

অভিযোগ, শুধু রিপাবলিকই নয়, এই কাজে হাত মিলিয়েছে অন্য দু'টি সংস্থা।

  • Share this:

মুখে মুখে ঘোরে সেই চ্যানেলের নাম। সান্ধ্য আসরে প্রশ্নবানে জর্জরিত হয় আম আদমি থেকে নেতামন্ত্রী। সেই রিপাবলিক টিভিতেই টিআরপি জালিয়াতি! এমনটাই দাবি করছে মুম্বই পুলিশ। তাঁদের অভিযোগ, লক্ষ্মী তথা টিআরপি জোগাড় করতে বহু জায়গায় দিনভর অকারণ ওই চ্যানেল খুলে রাখা হয় পরিকল্পনা করে। এমন অনেক বাড়ি রয়েছে, যেখানে একজনও ইংরেজি বোঝা মানুষ নেই, সেখানেও দিনভর চলছে টিভি, আর চড়ছে টিআরপির পারদ, অভিযোগ খোদ মুম্বই পুলিশের। অভিযোগ, শুধু রিপাবলিকই নয়, এই কাজে হাত মিলিয়েছে অন্য দু'টি সংস্থা।

মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিং জানাচ্ছেন ইতিমধ্যেই তদন্তের নেমে দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিভিন্ন স্থানে হানা দিয়ে অন্যান্য চাঁইদের খোঁজা চলছে।

কিন্তু ভুলটা কোথায়? পরমবীর সিং ধরিয়ে দিয়ে বলছেন, মুম্বইয়ের টিভি ইন্ডাস্ট্রি ৩০-৪০ হাজার কোটি টাকার। এইখানে বিজ্ঞাপন থেকে আনুষাঙ্গিক বিষয়গুলির মূল্যনির্ধারণ করা হয় টিআরপি দেখেই। তাই টিআরপিতে উনিশ-বিশ করা মানে সরাসরি বিজ্ঞাপনে সুবিধে পাওয়া, ঘুরিয়ে বললে বেশি টিআরপি মানে বেশি রোজগার।"

এই ধরনের দুর্নীতিতে নাম জড়ানোয় মুখ খুলেছেন রিপাবলিক টিভি এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী। তাঁর কথায়, "রিপাবলিক টিভির বিরুদ্ধে মিথ্যে অভিযোগ এনেছেন পরমবীর সিং। কারণ আমরা তাঁকে সুশান্ত সিং রাজপুত বিষয়ে জিজ্ঞেসাবাদ করেছিলাম। রিপাবলিক টিভির তরফে ওঁর বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।"

তিনি স্বভাবসিদ্ধ ভঙ্গিতে আরও বলেন, "দেশের মানুষের সত্যিটা জানা উচিত। তাঁর তদন্তাধীন থাকা সময় সুশান্তের মৃত্যু রহস্য ধোঁয়াটে ছিল। এই তদন্তে আলো ফেলে রিপাবলিকই। গতি আসে তদন্তে। পালাগড়, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু-সহ একাধিক ঘটনায় রিপাবিকের ভূমিকার কারণেই এই ব্যবস্থা নেওয়া হচ্ছে। বার্ক রিপাবলিকের বিরুদ্ধে এমন অভিযোগ তোলেনি। আমাদের কাছে আনুষ্ঠানিক ভাবে ক্ষমা চাইতে হবে পরমবীর সিংকে। মুখোমুখি দেখা হবে আদালতকক্ষে।

Published by: Arka Deb
First published: October 8, 2020, 6:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर