মীনাক্ষী মালিককে সরিয়ে দেওয়ার আর্জি এয়ার ইন্ডিয়ার পাইলট সংগঠনের

মীনাক্ষী মালিককে সরিয়ে দেওয়ার আর্জি এয়ার ইন্ডিয়ার পাইলট সংগঠনের

এর আগে ২০১৮ সালেও কেন্দ্রীয় সরকার এয়ার ইন্ডিয়াকে বিক্রির চেষ্টা করেছিল কিন্তু তাতে সফল হয়নি। আবার এয়ার ইন্ডিয়া বিলগ্নিকরণের পথে নেমে়ছে কেন্দ্র।

এর আগে ২০১৮ সালেও কেন্দ্রীয় সরকার এয়ার ইন্ডিয়াকে বিক্রির চেষ্টা করেছিল কিন্তু তাতে সফল হয়নি। আবার এয়ার ইন্ডিয়া বিলগ্নিকরণের পথে নেমে়ছে কেন্দ্র।

  • Share this:

    SHALINI DATTA

    #নয়াদিল্লি: মীনাক্ষী মালিককে সরিয়ে দেওয়ার আর্জি পাইলট সংগঠনের ।এয়ার ইন্ডিয়াকে কিনে নেওয়ার নিলামে অংশগ্রহণকারী এয়ার ইন্ডিয়ারই কমার্শিয়াল ডিরেক্টর মীনাক্ষী মালিককে তাঁর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার আর্জি জানাল ইন্ডিয়ান পাইলট গিল্ডস এবং ইন্ডিয়ান পাইলট কমার্শিয়াল অ্যাসোসিয়েশন। দু'টি সংগঠনের তরফে বলা হয়েছে, সম্প্রতি এয়ার ইন্ডিয়া একটি নির্দেশিকা জারি করে জানিয়েছিল, সংস্থার কোনও কর্মী নিলামে অংশগ্রহণ বা এক্সপ্রেশন অফ ইন্টারেস্ট জমা দিতেই পারেন। কিন্তু সংস্থার নীতিগত কোনও সিদ্ধান্ত নেওয়ার দায়িত্বে তিনি আর থাকতে পারবেন না। তবে দৈনন্দিন কাজে যুক্ত থাকতে পারবেন। পাইলট সংগঠনগুলির নেতাদের দাবি,  "এয়ার ইন্ডিয়ার এই বিজ্ঞপ্তিকেই অমান্য করা হচ্ছে। কারণ, এয়ার ইন্ডিয়াকে কেনার ইচ্ছেপ্রকাশ করা কোনও ব্যক্তি যদি ওই সংস্থার কমার্শিয়াল ডিরেক্টর পদে থাকেন, তা হলে সংস্থার সবকিছুই তিনি খুব সহজে জেনে যাবেন, যা একেবারেই অনৈতিক। তাই অবিলম্বে মালিককে কমার্শিয়াল ডিরেক্টরের পদ থেকে সরিয়ে দেওয়া হোক।"

    ওড়িশার এক আইএএস এবং চিকিৎসকের সন্তান মালিক গত ৩১ বছর ধরে এয়ার ইন্ডিয়ার কর্মী। কলকাতা থেকে ১৯৮৯ সালে নিজের কেরিয়ার শুরু করা মালিক কর্মীদের একটি গোষ্ঠী তৈরি করে এয়ার ইন্ডিয়াকে কেনার ব্যাপারে উদ্যোগী হন মালিক। তিনি বলেছেন, "আমরা দীর্ঘদিন ধরে এই এয়ারলাইন্স সংস্থার সঙ্গে কাজ করেছি। এর ভালমন্দ সবকিছুই আমরা জানি। কাজেই আমরা সংস্থাকে নিজের হাতে চালিয়ে লাভজনক করে তুলতে চাই।" সংস্থা সূত্রে খবর, এয়ার ইন্ডিয়ার ২১৯ জন কর্মী ইতিমধ্যেই  মালিকের সঙ্গে গাঁটছড়া বাঁধছে। প্রত্যেকে এক লক্ষ টাকা করে জমা দিয়ে এয়ার ইন্ডিয়াকে কেনার প্রস্তুতি শুরু করেছে। ওই গোষ্ঠীটি এখন টাটা-সহ বিভিন্ন বড় বড় সংস্থার সঙ্গে লড়ছে।

    এর আগে ২০১৮ সালেও কেন্দ্রীয় সরকার এয়ার ইন্ডিয়াকে বিক্রির চেষ্টা করেছিল কিন্তু তাতে সফল হয়নি।  এ বার তাই অবিলম্বে মালিককে কমার্শিয়াল ডিরেক্টরের পদ থেকে সরিয়ে দেওয়া হোক।  আবার এয়ার ইন্ডিয়া বিলগ্নিকরণের পথে নেমে়ছে কেন্দ্র।

    Published by:Simli Raha
    First published:

    লেটেস্ট খবর