• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • RELIANCE INDUSTRIES LIMITED REFUTES REPORTS OF NITA AMBANI JOINING BANARAS HINDU UNIVERSITY BHU AS FACULTY AC

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে নীতা আম্বানির অধ্যাপনার জল্পনা উড়িয়ে দিল Reliance

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের এক্জিকিউটিভ ডিরেক্টর নীতা আম্বানির কাছে এই মর্মে কোনও রকম প্রস্তাব বা আমন্ত্রণ আসেনি

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের এক্জিকিউটিভ ডিরেক্টর নীতা আম্বানির কাছে এই মর্মে কোনও রকম প্রস্তাব বা আমন্ত্রণ আসেনি

  • Share this:

#মুম্বই: দিন কয়েক ধরে একটি খবর চাউর হয়ে যায়। শোনা যায়, বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে (BHU) অতিথি অধ্যাপক হিসেবে পড়ানোর ডাক পেয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের এক্জিকিউটিভ ডিরেক্টর নীতা আম্বানি (Nita Ambani)। এর পর রীতিমতো বিতর্ক আর বিক্ষোভ শুরু হয়। এবার সেই সমস্ত জল্পনায় কার্যত জল ঢেলে দিল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (Reliance Industries Limited)। সংস্থার তরফে জানিয়ে দেওয়া হল এই খবর সম্পূর্ণ ভুয়ো।

আজ ANI-কে দেওয়া এক সাক্ষাৎকারে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর মুখপাত্র জানান, এটি ভুয়ো খবর। আপাতত, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের এক্জিকিউটিভ ডিরেক্টর নীতা আম্বানির কাছে এই মর্মে কোনও রকম প্রস্তাব বা আমন্ত্রণ আসেনি। বিশ্ববিদ্যালয়ের তরফে তাঁকে অতিথি অধ্যাপক হিসেবে কোনও আমন্ত্রণ জানানো হয়নি।

উল্লেখ্য, গত ১২ মার্চ বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান শাখার তরফে রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানির (Mukesh Ambani) স্ত্রী নীতা আম্বানিকে এই অতিথি অধ্যাপনার প্রস্তাব দেওয়া হয়- কয়েকটি সংবাদমাধ্যম সূত্রে এমনই খবর ছড়িয়ে পড়েছিল। এর পর বিতর্ক আর বিক্ষোভ চরমে ওঠে। বি.কম পাশ তথা স্নাতক নীতা কোন যোগ্যতায় বিশ্ববিদ্যালয়ে পড়ানোর ডাক পেলেন, তা নিয়ে জোর চর্চা শুরু হয়। সমালোচকদের একাংশ বলতে শুরু করেন, দেশের সব চেয়ে ধনী শিল্পপতির স্ত্রী বলেই কি নিয়ম বহির্ভূত ভাবে তাঁকে অধ্যাপনার সুযোগ দেওয়া হচ্ছে? Twitter-সহ একাধিক সোশ্যাল মিডিয়ায় একই বক্তব্য স্পষ্ট হয়।

এই পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের তরফে নিজেদের অবস্থান স্পষ্ট করা হয়নি। প্রাথমিক ভাবে রিলায়েন্সের তরফেও কোনও বক্তব্য মেলেনি। এর মাঝেই বিশ্ববিদ্যালয়ের এই প্রস্তাবের বিরোধিতায় সরব হয় পড়ুয়ারা। তাদের বক্তব্য, এই ধরনের কাজে বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য-ভাবমূর্তি নষ্ট হবে। এর পর প্রায় ৪০ জন পড়ুয়া উপাচার্য রাকেশ ভটনাগরের বাড়ির সামনে বিক্ষোভ দেখায়। একটি স্মারকলিপিও জমা দেয় তারা। তবে আজ রিলায়েন্সের তরফে বিবৃতি পাওয়া গেল। আশা করা হচ্ছে, এবার কিছুটা হলেও রাশ পড়বে এই ক্রমবর্ধমান বিক্ষোভ ও বিতর্কে।

Published by:Ananya Chakraborty
First published: